ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | এটা রাজনৈতিক প্রতি হিংসার বহি:প্রকাশ : মওদুদ

এটা রাজনৈতিক প্রতি হিংসার বহি:প্রকাশ : মওদুদ

Moudud20170604100722

নিউজ ডেক্স : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আদালতের নির্দেশ ছাড়া বাড়িটি দখল ও ভাঙা কোর্ট অবমাননা ও মানবাধিকার বিরোধী। এটা রাজনৈতিক প্রতি হিংসার বহি:প্রকাশ।

উচ্ছেদের ১৭ দিন পর মওদুদের গুলশানের ৭৯ নম্বর সড়কের ১৫৯ নম্বর প্লটের বাসাটি বুলডোজার দিয়ে ভাঙা শুরু করেছে রাজউক। রোববার সকাল ৯টার দিকে রাজউক ওই বাড়িতে অভিযান শুরু করে।

রাজউক কর্তৃক বাড়িটি ভাঙার কাজ শুরু হওয়ার পর গুলশান-২ এ তার বর্তমান বাসায় সাংবাদিকদের এ কথা বলেন মওদুদ।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার ওয়ালিউর রহমান জানিয়েছেন বাড়িটির নকশায় রাজউকের অনুমোদন নেই। তাই এটি ভাঙার কাজ হচ্ছে।

তবে মওদুদ আহমেদ অভিযোগ করে বলেন, রাজউক বাড়িটি ভাঙা শুরু করেছে বলে আপনাদের মাধ্যমে খবর পেলাম। তাদের কাছে আদালতের কোনো নির্দেশনা যায়নি। অথচ তারা আদালত অবমাননা করে বাড়িটি ভাঙছে। এখন পর্যন্ত আমার জানা মতে আদালতের কোনো কাগজ তাদের কাছে পৌঁছায়নি। তাদের কাছে কাগজ দেখতে চান তারা কোনো কাগজই দেখাতে পারবে না।

বিএনপি’র এ বর্ষিয়ান নেতা আরও বলেন, নিম্ন আদালত আমার পক্ষ থেকে সমন জারি করেছে। আগামী ১৯ সমনের দিন তারিখ ধার্য করা হয়েছে। আমি উচ্চ আদালতে রিট করেছি। শুনানি ২ জুলাই। অথচ এর আগে কেন তড়িঘড়ি করে বাড়িটি ভাঙা হচ্ছে তা আর না বোঝার কোনো কারণ নেই। পুরোটাই রাজনৈতিক প্রতিহিংসার বহি:প্রকাশ। আমি এসব কিছু আদালতকে জানাবো।

ওই বাড়ির নকশায় অনুমোদন নেই বলে রাজউকের দেওয়া বক্তব্যের ব্যাপারে জানতে চাইলে মওদুদ আহমদ বলেন, মিথ্যাচার করছে রাজউক। কে বলেছে নকশা নেই? আমার কাছে রাজউকের সই করা নকশা আছে। সেটিই আমি আদালতে জমাও দিয়েছি।

গুলশান ২ নম্বরের ৭৯ নম্বর সড়কের ১৫৯ নম্বর প্লটের বাসাটিতে দীর্ঘ দিন বসবাস করে আসছিলেন বর্ষিয়ান রাজনীতিবিদ মওদুদ আহমদ। তবে গত ৭ জুন বাড়িটি থেকে মওদুদ আহমেদকে উচ্ছেদ করে রাজউক। ওই বাড়ির মালামাল গুলশান-২-এর ৫১ নম্বর সড়কের ২ নম্বর বাড়ির ছয়তলা ভবনে মওদুদ আহমদের নিজস্ব একটি ফ্ল্যাটে নিয়ে যাওয়া হয়। এখন সেখানেই তিনি বসবাস করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!