ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | একদিনে ডেঙ্গুতে রেকর্ড ১৯ জনের মৃত্যু

একদিনে ডেঙ্গুতে রেকর্ড ১৯ জনের মৃত্যু

নিউজ ডেক্স : গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯ জন। এদিন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৭৯২ জন।

বুধবার (১৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে এক হাজার ৭৯২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। যার মধ্যে ৯২২ জন ঢাকার সিটির এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৮৭০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট এক হাজার ৭৯০ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। যার মধ্যে  ৯৭৮ জন ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে। আর সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ৮১২ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৭ জন ঢাকা সিটিতে এবং দুই জন (ঢাকা সিটি ব্যতীত) সারা দেশে মারা যান।

এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৪৬ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ঢাকা সিটির ১১৩ জন এবং সারাদেশ (ঢাকা সিটি ব্যতীত) ৩৩ জন মারা যান।

চলতি বছরের ১৯ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৭৯২ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ১৬ হাজার ৩৯৮ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) নয় হাজার ৩৯৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছর এখন পর্যন্ত মোট ২০ হাজার ৯৪ জন হাসপাতালে থেকে ছাড়পত্র পেয়েছেন। ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ১২ হাজার ৯১৫ জন এবং ঢাকার বাইরে সারাদেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল থেকে মোট সাত হাজার ১৭৯ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারাদেশে মোট পাঁচ হাজার ৫৫২ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকা সিটিতে তিন হাজার ৩৭০ জন এবং সারাদেশে (ঢাকা সিটির ব্যতীত) দুই হাজার ১৮২ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!