ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | উপজেলা পর্যায়ে চিকিৎসক বাড়ানো হবে : নাসিম

উপজেলা পর্যায়ে চিকিৎসক বাড়ানো হবে : নাসিম

788

নিউজ ডেক্স : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশের গ্রাম পর্যায়ের চিকিৎসা সেবাকে শক্তিশালী করতে সরকার উপজেলা পর্যায়ে চিকিৎসক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।
তিনি আজ সচিবালয়ে বাংলাদেশ বেসরকারি মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের এক প্রতিনিধি দলের সাথে বৈঠককালে এ তথ্য জানান।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজধানী থেকে বেশ কয়েকজন চিকিৎসককে উপজেলা পর্যায়ে বদলি করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী তৃণমূল পর্যায়ের স্বাস্থ্য সেবার দক্ষতা বৃদ্ধির লক্ষ্যেই এত চিকিৎসককে উপজেলায় পদায়ন করা হয়েছে। এক্ষেত্রে কোন তদবির না করে চিকিৎসকদেরকে নতুন কর্মস্থলে যোগদান করার জন্য বলেন স্বাস্থ্যমন্ত্রী।
তিনি বলেন, যে কোন মূল্যে চিকিৎসা শিক্ষার মান আরো বৃদ্ধি করতে সরকার বদ্ধপরিকর। মেডিকেল শিক্ষার মান নিয়ে বিন্দুমাত্র আপোষ করলে তা সমাজ ও জনগণের উপর বিরূপ প্রভাব পড়ে। নি¤œমানের শিক্ষা নিয়ে যদি কোন চিকিৎসক তৈরী হয় সে মানুষের স্বাস্থ্য সেবায় ক্ষতিকর ভূমিকা রাখবে বলেও এসময় মন্ত্রী মন্তব্য করেন।
স্বাস্থ্যমন্ত্রী বেসরকারি মেডিকেল কলেজগুলোর মান বাড়াতে সরকারের উদ্যোগকে সহায়তা করার জন্য বাংলাদেশ বেসরকারি মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন এর প্রতি আহ্বান জানান ।
বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জানান, আগামী শিক্ষাবর্ষের জন্য কলেজগুলোর আসন বৃদ্ধির আবেদন বিবেচনা করার আগে পরিদর্শন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরিদর্শনের সুপারিশের প্রেক্ষিতে আসন বৃদ্ধির অনুমোদন দেয়া হবে।
তিনি বলেন, যে সব কলেজের ল্যাবরেটরী, লাইব্রেরী অথবা হাসপাতালের সুবিধা নি¤œমানের সেই সব কলেজের শিক্ষার্থীরা মানসম্মত শিক্ষা পাবে না। এলক্ষ্যে মন্ত্রী সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে অ্যাসোসিয়েশনের সহায়তা কামনা করেন ।
এসময় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ, বাংলাদেশ বেসরকারি মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের মহাসচিব সংসদ সদস্য ডাঃ এনামুর রহমান, নির্বাহী কমিটির সদস্য প্রীতি চক্রবর্তী, কোষাধক্ষ্য ইকরাম বিজুসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। -বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!