Home | শিক্ষাঙ্গন | চবির ভর্তি পরীক্ষা ২৭ অক্টোবর থেকে শুরু

চবির ভর্তি পরীক্ষা ২৭ অক্টোবর থেকে শুরু

chobi20180703123057

নিউজ ডেক্স : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৭ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলবে ৩০ অক্টোবর পর্যন্ত।

মঙ্গলবার উপাচার্যের সভাকক্ষে অনুষ্ঠিত ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সংক্রান্ত সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে পরীক্ষার সূচি ও নিয়মাবলীর বিষয়ে কোনো কিছু জানানো হয়নি।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এস এম আকবর হোছাইন জাগো নিউজকে বলেন, ভর্তি সংশ্লিষ্টদের নিয়ে উপাচার্যের সভাপতিত্বে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। গতবারের মতো এবছরও ৪টি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি ও নিয়মাবলী পরে জানানো হবে বলে জানান তিনি।

গত বছর থেকে বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১০টি ইউনিট থেকে ৪টি ইউনিটে কমিয়ে আনা হয়। উচ্চ মাধ্যমিকের বিজ্ঞান শাখার শিক্ষার্থীরা ‘এ’ ইউনিটে, মানবিক শাখার শিক্ষার্থীরা ‘বি’ ইউনিটে, ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষার্থীরা ‘সি’ ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষায় অংশ নেয়। এছাড়া বিষয় পরিবর্তনের জন্য ‘ডি’ ইউনিটের অধীনে পরীক্ষা দিতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!