ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ঈদের দিন বৃষ্টি হতে পারে

ঈদের দিন বৃষ্টি হতে পারে

rain

নিউজ ডেক্স : ঈদের দিন সারাদেশেই বৃষ্টি হতে পারে। আবহাওয়া অফিস সূত্রে বলা হয়েছে, বৃষ্টিপাত বেশি হবে দক্ষিণাঞ্চল এবং মধ্যাঞ্চলের ঢাকায়। উত্তরাঞ্চলও ওই দিন বৃষ্টির বাইরে থাকবে না।

কয়েক দিন শুষ্ক আবহাওয়া থাকার পর ঈদের পাঁচ দিন আগে গতকাল সোমবার থেকে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে শুরু করেছে। এর থেকেও বেশি বৃষ্টিপাত হবে ঈদের সময়টায়। বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সাথে সক্রিয় মৌসুমী বায়ু মিলে বৃষ্টিপাত ঘটাবে। খবর বাংলানিউজের।

আবহাওয়া অধিদফতরের একজন আবহাওয়াবিদ বলেন, ঈদের সময় প্রায় সারা দেশেই বৃষ্টিপাত হবে। সোমবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়েছে জানিয়ে তিনি বলেন, বিদ্যমান অবস্থা বিরাজ করবে আরও দু’দিন। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ৩১ আগস্টের পর মেঘ বাড়বে আকাশে। তারপর ১ সেপ্টেম্বর থেকে বেশি বৃষ্টিপাত শুরু হবে এবং তা ৪ বা ৫ সেপ্টেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে।’

ভারতের উড়িষ্যা এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর–পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় আজ অস্থায়ী দমকা হাওয়াসহ হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

ঈদের আবহাওয়া পরিস্থিতি নিয়ে আবহাওয়া অধিদফতরের পরিচালক আগামী ৩০ আগস্ট গণমাধ্যমকে ব্রিফ করবেন বলে জানায় আবহাওয়া অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!