ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আমেরিকায় ভোটগ্রহণ শুরু, যে গ্রামে একটি ভোটও পাননি ট্রাম্প

আমেরিকায় ভোটগ্রহণ শুরু, যে গ্রামে একটি ভোটও পাননি ট্রাম্প

আন্তর্জাতিক ডেক্স : শুরু হল আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ। নিউ হ্যাম্পশায়ারের ডিক্সভিলে নচ গ্রামের মানুষজন মঙ্গলবার স্থানীয় সময় প্রথম প্রহরে ভোট প্রদান করেন। খবর সিএনএন,  এএফপি ও বিজনেস ইসাইডারের

কয়েক মিনিটের মধ্যে ভোটগুলো গণনাও করা হয়েছে। পাঁচটি ভোটের সবগুলো পেয়েছেন ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন। সেখানে একটি ভোটও পাননি বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।তবে এ কেন্দ্রের ফলের সঙ্গে সব সময় রাজ্যে কারা সবচেয়ে বেশি ইলেক্টোরাল ভোট পেতে যাচ্ছে কিংবা কে হতে যাচ্ছেন পরবর্তী প্রেসিডেন্ট, তার আভাস পাওয়া যায় না। ২০১৬ সালের নির্বাচনে এ কেন্দ্রে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন জিতেও প্রেসিডেন্ট হতে পারেননি।

সবার আগে ভোট হওয়া যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলের ছোট্ট গ্রামীণ শহরটি কানাডার সীমান্ত ঘেঁষা। এখানকার বাসিন্দারা ‘ঐতিহ্যগতভাবে’ ১৯৬০ সাল থেকে প্রেসিডেন্ট নির্বাচনে সবার আগে ভোট দিয়ে আসছেন।

ডিক্সভিলে নচের পার্শ্ববর্তী মিলসফিল্ডেও রাতে ভোট শুরু হয়েছে। তবে একই ঐতিহ্য অনুসরণ করে আসা এই এলাকার তৃতীয় আরেকটি গ্রামে করোনাভাইরাস মহামারির কারণে এবার রাতের সময়ে ভোট দেওয়া থেকে বিরত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!