ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আজ খোন্দকার দেলোয়ারের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী

আজ খোন্দকার দেলোয়ারের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী

Deloyer-hosain20170316105550

নিউজ ডেক্স : বিএনপির সাবেক মহাসচিব অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি।

২০১১ সালের ১৬ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলের পক্ষ থেকে পোস্টার ও ব্যানার করা হয়েছে।

বাণী দিয়েছেন বিএনপির বর্তমান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়াও মরহুমের গ্রামের বাড়ি মানিকগঞ্জের ঘিওরে দোয়া মাহফিল ও দরিদ্রদের মাঝে খাবার বিতরণের আয়োজন করা হবে। মানিকগঞ্জে জেলা শহরের দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিল ও তার জীবনীর ওপর আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে কেন্দ্রীয় নেতাদের এ কর্মসূচিতে অংশ নেয়ার কথা রয়েছে। ১৮ মার্চ রাজধানীর সেগুনবাগিচায় কচিকাঁচা মিলনায়তনে অনুষ্ঠিত হবে স্মরণসভা।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেয়া এক বাণীতে মির্জা ফখরুল বলেন, মরহুম খোন্দকার দেলোয়ার হোসেন একজন দৃঢ়চেতা, আদর্শনিষ্ঠ রাজনীতিবিদ হিসেবে দেশের মানুষের মনে শ্রদ্ধার আসনে অধিষ্ঠ থাকবেন। দৃঢ়তা, অটুট মনোবল এবং ব্যক্তিত্বে তিনি ছিলেন অনন্য উচ্চতার একজন ব্যতিক্রমী রাজনীতিবিদ।

উল্লেখ্য, খোন্দকার দেলোয়ার হোসেন ১৯৩৩ সালের ১ ফেব্রুয়ারি মানিকগঞ্জের ঘিওরের পাচুরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ভাষা আন্দোলনে অবদানের জন্য তাকে একুশে পদক দেয়া হয়। তিনি পাঁচবার সাংসদ নির্বাচিত হন। বিএনপির মহাসচিব ছাড়াও তিনি জাতীয় সংসদের চিফ হুইপের দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!