ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আজই পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে পারেন শাহবাজ

আজই পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে পারেন শাহবাজ

আন্তর্জাতিক ডেক্স : পাকিস্তানে শনিবার (৯ এপ্রিল) দিনগত রাতে অনাস্থা ভোটে হেরে যাওয়ায় প্রধানমন্ত্রীর পদ হারান ইমরান খান। সোমবার ১১ এপ্রিল পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত করা হবে।

প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা বেশি রয়েছে বিরোধী রাজনৈতিক জোট পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফের। শাহবাজ শরিফ পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) এর  সভাপতি। তিনি সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই।  

ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ থেকে শাহ মোহাম্মদ কোরেশিও প্রধানমন্ত্রী পদে মনোনয়ন দাখিল করেছেন। আজ সোমবার স্থানীয় সময় দুপুর ২টায় নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের প্রক্রিয়া শুরু হতে পারে। খবর ডনের।  

মনোনয়ন পত্র দাখিল করার সময় ইমরান দল ও বিরোধী দলের নেতারা বিতর্কে জড়ান। ডনের প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, শাহ মোহাম্মাদ কোরেশি ক্ষিপ্ত হয়ে বলছেন, শাহবাজ শরীফ প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা রাখেন না। কারণ তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে।

বিভিন্ন মাধ্যম থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বড় ভাই নওয়াজ শরিফ দু্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে লন্ডনে চলে গেলে পিএমএল(এন) পরিচালনার দায়িত্ব নেন শাহবাজ। কিন্তু ১৯৯৯ সালে পারভেজ মুশারফ অভ্যূত্থানের মাধ্যমে ক্ষমতায় বসলে স্বেচ্ছায় সপরিবারের সৌদি চলে যান তিনি। ২০০৭ সালে দেশে ফিরে দ্বিতীয়বারের মতো পাঞ্জাবের মূখ্যমন্ত্রী হন। এরপর ২০১৩ সালেও পাঞ্জাবের মূখ্যমন্ত্রী হন তিনি।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!