ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | অবাজি অল তোয়ারারে মনরতুন দোয়া গরির : অসুস্থ বৃদ্ধ কবির আহমদ

অবাজি অল তোয়ারারে মনরতুন দোয়া গরির : অসুস্থ বৃদ্ধ কবির আহমদ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের ডেবার কাঁচার পাহাড় এলাকার বাসিন্দা অসুস্থ বৃদ্ধ আহমদ কবির বলেন, ‘অবাজি অল তোয়ারারে মনরতুন দোয়া গরির। তোয়ারার উয়র আল্লাহর রহমত নাজিল অউয়ক। তোয়ারার ব্যবসা-বাণিজ্যত বরতক দউক। তোয়ারা পোয়া-ছা লই সুখে তাহ আল্লাহর হাচে ইয়ান চাই’।

বুধবার (২২ এপ্রিল) জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, লোহাগাড়া উপজেলা বিআরডিবির চেয়ারম্যান সমাজকর্মী আরমান বাবু রোমেলের উদ্যোগে লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা ভ্রাম্যমাণ ফ্রি চিকিৎসাসেবা নেয়া ৭০ বছরের বৃদ্ধ প্যারালাইসিস, ডায়াবেটিসসহ নানা রোগে আক্রান্ত কবির আহমদ এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ৭ ছেলে সন্তান কেউ তার দেখাশুনা করে না। স্ত্রীও নেই। পাহাড়ের উপর একটি কুড়ে ঘরে থাকি। রোদ-বৃষ্টি দুইটিতেই সমস্যা। প্রতিবেশীরা কিছু দিলে খাই, অন্যসময় উপোস। এভাবে কেটে যাচেছ দিন।

প্রায় একই কথা বললেন মেয়ের বাড়িতে আশ্রিত ভ্রাম্যমাণ ফ্রি চিকিৎসাসেবা নেয়া ৮০ বছরের বৃদ্ধা মেহেরাজ খাতুন। তিনি ডায়াবেটিক, হাইপ্রেসার ও বার্ধক্যজনিত রোগে ভূগছেন। তার এক ছেলে রয়েছে। সে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করেন। ছেলেও তার কোন খোঁজখবর রাখেন না।

ভ্রাম্যমাণ ফ্রি চিকিৎসাসেবা টিমকে এই দুই অসহায় রোগীর সন্ধান দেন পুটিবিলা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা এডভোকেট আবদুল গফুর। এই দুই রোগীকে চিকিৎসাসেবার পাশাপাশি ঔষধ কেনার জন্য আর্থিক সহযোগিতাও করেন সমাজকর্মী আরমান বাবু রোমেল।

এছাড়া উপজেলার পুটিবিলা ও কলাউজান ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিজ্ঞ চিকিৎসক ও নার্স অনেক রোগীকে ভ্রাম্যমাণ ফ্রি চিকিৎসাসেবা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!