ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ৭ চিকিৎসকের প্রতিনিধি দল নেপাল যাচ্ছেন

৭ চিকিৎসকের প্রতিনিধি দল নেপাল যাচ্ছেন

210647US-Bangla+airlines1

নিউজ ডেক্স : নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় আহতদের চিকিৎসায় সহায়তা করতে নেপালে যাচ্ছেন বাংলাদেশের চিকিৎসকদের একটি দল। ৭ সদস্যের এই প্রতিনিধি দলটি আগামীকাল বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে ঢাকা ত্যাগ করবেন।

বুধবার (১৪ মার্চ) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের এ তথ্য জানান।

সামন্ত লাল সেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই সাত সদস্যের চিকিৎসকদলকে নেপালে পাঠানো হচ্ছে। আগামীকাল বেলা ১১টায় নেপালের উদ্দেশে বাংলাদেশ ছাড়বেন তাঁরা।

চিকিৎসকদের দলে রয়েছেন ঢামেক বার্ন ইউনিটের তিনজন, জেনারেল ওয়ার্ডের নিবিড় পরিচর্যা ইউনিটের (আইসিইউ) দুজন বিশেষজ্ঞ এবং জাতীয় অর্থোপেডিকস হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) দুজন চিকিৎসক।

উল্লেখ্য, সোমবার (১২ মার্চ) দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাওয়া ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হয়। এ ঘটনায় ৫০ জন নিহত হন। যার মধ্যে ২৫ বাংলাদেশী রয়েছেন। অপর নিহতদের মধ্যে ৩৩ জন নেপালি এবং মালদ্বীপ ও চীনের একজন করে নাগরিক ছিলেন। আহত ২২ জনের মধ্যে বাংলাদেশী ৯ জন। তারা বর্তমানে দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। যাদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*