ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | ৩৫৬৯ শিক্ষক-কর্মচারীর এমপিওভুক্তির অর্থ ছাড়ের নির্দেশ

৩৫৬৯ শিক্ষক-কর্মচারীর এমপিওভুক্তির অর্থ ছাড়ের নির্দেশ

dhaka-Board20170403192859

নিউজ ডেক্স : ৩ হাজার ৫৬৯ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। গত ২৩ মার্চ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) এক নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সোমবার তাদের অর্থ ছাড়ে সরকারি নির্দেশ (জিও) জারি করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

মাউশি সূত্র জানায়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে ও শিক্ষা মন্ত্রণালয়ের দুজন প্রতিনিধির উপস্থিতিতে ২৩ মার্চ এমপিওর সভায় ৩৫৬৯ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়। প্রতি বিজোড় মাসে একবার এমপিওভুক্তির সভা হয়।

সভা সূত্রে জানা যায়, এমপিওভুক্তদের মধ্যে প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, লাইব্রিয়ানসহ ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারী রয়েছে। তার মধ্যে বরিশাল অঞ্চলে ৪৬০ জন, চট্টগ্রাম ৫০৭, কুমিল্লা ৫৩২, ঢাকায় ৩৬৭, খুলনায় ৪২৭, ময়মনসিংহে ৩০০, রাজশাহীতে ৫৯৮, রংপুরে ১৪৫ ও সিলেটে ২৩৩ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করা হয়েছে।

এই শিক্ষকরা গত কয়েকমাসে নিযুক্ত হয়ে এমপিওর জন্য আবেদন করেন। সোমবার অর্থ মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি জিও জারি করা হয়েছে।

এ বিষয়ে মাউশির পরিচালক (বিদ্যালয়) এলিয়াস হোসেন বলেন, নিয়মিত এমপিও সভায় এবার সাড়ে তিন হাজারের বেশি এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে, তাদের মধ্যে এমপিওভুক্ত বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারী রয়েছে। মার্চ থেকে তাদের এমপিওভুক্ত সুবিধা দেয়া হবে।

MPO

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*