ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | হার না মানা মোহাম্মদ আলী

হার না মানা মোহাম্মদ আলী

47

মারুফ খান : মোহাম্মদ আলী। জন্ম প্রতিবন্ধী। দু’হাত নেই। হাত নেইতো কি হয়েছে। তাই বলে থেমে যায়নি তার স্বাভাবিক জীবন। প্রথম দিকে কিছুটা অসুবিধা হলেও পরবর্তীতে শারীরিক সীমাবদ্ধতা কাটিয়ে উঠে অন্যদের মতো নিজের জীবনকে পরিচালিত করছে।

আজ ৭ ডিসেম্বর সকালে লোহাগাড়ানিউজ২৪ডটকম কার্যালয়ে এসেছিল। আমাকে নতুন ল্যাপটপটি দেখাতে এবং ল্যাপটপ ব্যবহারে টুকিটাকি বিষয় জানতে। এছাড়াও তার সাথে বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়। ল্যাপটপ উপহার পেয়ে  সে খুবই খুশি।

গতকাল (৬ ডিসেম্বর) সে একটি ল্যাপটপ উপহার পেয়েছে। লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম ও জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য আরমান বাবু রোমেলের হাত থেকে ল্যাপটপটি গ্রহণ করেছে। ইতোমধ্যে সে একটি কম্পিউটার সেন্টার থেকে বেসিক কোর্সও করে ফেলেছে।

শারীরিক প্রতিবন্ধী মোহাম্মদ আলী সবার জন্য হতে পারে অনুপ্রেরণার নাম। হাত না থাকলেও সে সকল কাজ কর্ম স্বাভাবিকভাবে চালিয়ে যাচ্ছে। একজন স্বাভাবিক মানুষ যে সব কাজ করে সেও সে সব কাজ অবলীলায় সম্পাদন করে।

পার্থক্য শুধু একটাই, সে কাজ গুলো করে পা দিয়ে। বই পত্র গোছানো, দাঁত ব্রাশ, খাবার খাওয়া, চলাফেরা সবই করে সুস্থ সবল ছেলের মত।

লেখা-পড়া, বাজার করা, খেলাধুলা, মোবাইল ও ইন্টারনেট ব্রাউজ করা থেকে শুরু করে নিজের পোশাক পরিধান করা পর্যন্ত সকল কাজই সে বেশ স্বাচ্ছন্দ্যে পা দিয়ে করে। হাত না থাকা তার জীবনে চলার পথে কোনো বাধা হয়ে দাঁড়াতে পারেনি। হয়তো কষ্ট হয়েছে। কিন্তু সে সকল বাঁধা ঠেলে জীবনের স্বাভাবিক গতি বজায় রেখে চলছে।

46
লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের হরিদাঘোনা এলাকার প্রবাসী মোঃ আমিন শরিফের পুত্র মোহাম্মদ আলী। জন্ম থেকেই প্রতিবন্ধী। পা দিয়েই সে লেখালেখি করে। বর্তমানে সে সাতকানিয়া সরকারী কলেজে ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের ছাত্র। মোহাম্মদ আলীর ইচ্ছা, লেখাপড়া শেষ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করার।

লেখক : প্রকাশক, লোহাগাড়ানিউজ২৪ডটকম

লোহাগাড়ায় দু’প্রতিবন্ধী শিক্ষার্থীকে ল্যাপটপ প্রদান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*