Home | দেশ-বিদেশের সংবাদ | স্বর্ণের দাম কমল ভরিপ্রতি ১১৬৬ টাকা

স্বর্ণের দাম কমল ভরিপ্রতি ১১৬৬ টাকা

image_printপ্রিন্ট করুন

gold-rate

নিউজ ডেক্স : দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম কমছে। প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমিয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়েছে। আগামীকাল বুধবার (২০ সেপ্টেম্বর) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি। এর আগে ১২ আগস্ট ও ১১ সেপ্টেম্বর স্বর্ণের দাম বাড়িয়েছিল বাজুস।

নতুন দাম অনুযায়ী ভরিপ্রতি সর্বনিম্ন ৫৮৩ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমানো হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ ৪৮ হাজার ৯৮৮ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৭৭২ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪১ হাজার ১১৫ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি কমে দাঁড়াবে ২৬ হাজার ২৪৪ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সারাদেশের স্বর্ণের দোকানগুলোতে আজ মঙ্গলবার প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণ ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হচ্ছে ৪১ হাজার ৯৯০ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিপ্রতি ২৬ হাজার ৮২৭ টাকায় বিক্রি হচ্ছে।

আগামীকাল বুধবার থেকে দাম কমবে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ এক হাজার ১৬৬ টাকা, ২১ ক্যারেটে এক হাজার ৫০ টাকা, ১৮ ক্যারেটে ৮৭৫ এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে ৫৮৩ টাকা।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, দেশের স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজারে সঙ্গে ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে দাম কমেছে। তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!