Home | দেশ-বিদেশের সংবাদ | স্বজনদের সঙ্গে ফোনে কথা বলতে পারবেন কারাবন্দিরা

স্বজনদের সঙ্গে ফোনে কথা বলতে পারবেন কারাবন্দিরা

image_printপ্রিন্ট করুন

karabandi-1-20170727192140

নিউজ ডেক্স : মোবাইল ফোনে স্বজনদের সঙ্গে কথা বলার সুযোগ পাচ্ছেন কারাবন্দিরা। তবে কিছু শর্তসাপেক্ষে এ সুযোগ দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার সচিবালয়ে তিন দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলনের শেষদিনের চতুর্থ কার্য-অধিবেশনে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অধিবেশনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সিদ্ধানের কথা জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কতিপয় শর্তে কারাগারে বন্দিরা মোবাইল ফোনের মাধ্যমে নিকটাত্মীয়দের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। পাশাপাশি কারাবন্দিদের স্বাস্থ্যসেবা উন্নয়নের উদ্যোগ নেয়া হয়েছে।

এতে আরও বলা হয়েছে, পর্যায়ক্রমে দেশের সব উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করা হবে। ই-পাসপোর্ট প্রণয়ন, সীমান্তবর্তী রাস্তাগুলো পর্যায়ক্রমে নির্মাণের উদ্যোগ নেয়া হবে।

অধিবেশনে কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মাতাবাড়ী বিদ্যুৎকেন্দ্রসহ নির্মাণাধীন শিল্পাঞ্চলের নিরাপত্তার জন্য ‘বিশেষ নিরাপত্তাবলয়’ তৈরির উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। টাঙ্গাইল জেলায় পর্যটন সম্ভাবনাময় এলাকাসহ যমুনা রিসোর্টে ‘নিরাপত্তা সব-জোন’ তৈরির মাধ্যমে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কী করা হবে তা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া সীমান্ত এলাকায় গবাদি পশুর বাজার নিয়ন্ত্রণে বিদ্যমান বিট নীতিমালাটি সংশোধনের উদ্যোগ নেয়া, আগ্নেয়াস্ত্রের লাইসেন্স গ্রহীতাদের ডাটাবেজ তৈরির কার্যক্রম দ্রুত সম্পন্ন করা, জেলার পুলিশ সুপাররা আবশ্যিকভাবে জেলা আইন-শৃঙ্খলা কমিটিতে উপস্থিত থাকবেন বলে অধিবেশনে জোর দেয়া হয়। সার্বিকভাবে জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা সমন্বয়ের মাধ্যমে কাজ করতে অনুরোধ করা হয় অধিবেশনে।

-জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!