Home | দেশ-বিদেশের সংবাদ | সেই আর্মেনিয় ট্যাংক ধ্বংসের ভিডিও প্রকাশ আজারবাইজানের

সেই আর্মেনিয় ট্যাংক ধ্বংসের ভিডিও প্রকাশ আজারবাইজানের

image_printপ্রিন্ট করুন

আন্তর্জাতিক ডেক্স : গত দুই সপ্তাহ ধরে আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে মারাত্মক রকমের সামরিক সংঘাতের পর রাশিয়ার মধ্যস্থতায় শুক্রবার রাতে দু’পক্ষ শান্তি আলোচনায় বসে এবং গতকাল শনিবার স্থানীয় সময় দুপুর ১২টা থেকে যুদ্ধবিরতি কার্যকর হয়। তবে সাময়িক যুদ্ধবিরতি ভঙ্গ করে আজারবাইজানের দ্বিতীয় বৃহত্তর শহর গানজায় রাতভর আর্মেনিয়ার হামলায় সাতজন নিহত ও ৩৩ জন আহত হয়েছেন।

এর আগে আর্মেনিয় এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংসের পর এবার একটি ট্যাংক ধ্বংসের ভিডিও প্রকাশ করেছে আজারবাইজান। শনিবার যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ আনার পরই আজারবাইজানের সংবাদমাধ্যম আজভিশনের অনলাইনে ভিডিওটি প্রকাশ করা হয়। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বলা হয়, আর্মেনীয় সশস্ত্র বাহিনীর আরেকটি সামরিক সরঞ্জাম ধ্বংস করা হয়েছে।

এর আগে, গতকাল শনিবার বেলা ১২টা থেকে যুদ্ধবিরতি চুক্তি কার্যকর হওয়া সত্ত্বেও আর্মেনিয়া যুদ্ধবিরতি লঙ্ঘনের চেষ্টা করেছিল। আজারবাইজান সঙ্গে সঙ্গেই এর পাল্টা জবাব দিয়েছে বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। বলা হয়েছে, আঘদারা-টারটার ও ফুজুলি-জাবরাইল এলাকায় আর্মেনিয়া যুদ্ধবিরতি লঙ্ঘনের চেষ্টা করে। আমাদের বেশ কয়েকটি আবাসিক এলাকায় আর্মেনিয়ান সশস্ত্র বাহিনী গুলি চালায়। সাথে সাথে তাদের কঠোর জবাব দেয়া হয়েছে। বিডি-প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!