ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় দু’গ্রুপের দফায় দফায় সংঘর্ষে মহিলাসহ ৭ জন গুলিবিদ্ধ

সাতকানিয়ায় দু’গ্রুপের দফায় দফায় সংঘর্ষে মহিলাসহ ৭ জন গুলিবিদ্ধ

428

নিউজ ডেক্স : সাতকানিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে দফায় দফায় গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় দু’পক্ষেরই মহিলাসহ ৭ জন গুলিবিদ্ধ হয়েছে। ইটপাটকেল, লাটি ও ধারালো অস্ত্রের আঘাতে আরো ২০ আহত হয়েছে বলে জানা যায়। গতকাল রবিবার সকালে ও বিকেলে উপজেলার খাগরিয়া ইউনিয়নের পশ্চিমপাড়া নুরু মার্কেট এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষে ৩০/৩৫ রাউন্ড গুলি বিনিময় হয়েছে বলেও জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। গুলিবিদ্ধরা হলো, মোহাম্মদ জাহাঙ্গীর (৩৪), পিতা– নুরুল আলম, জসীম উদ্দীন (৩৫), পিতা– আবদুস সালাম, মোহাম্মদ আরাফাত (১৯), পিতা– মোহাম্মদ হোসেন, শামীম আকতার (২৭), স্বামী– জসীম উদ্দীন, শাহেদা আকতার (২৫), স্বামী– জয়নাল আবেদীন, মোহাম্মদ ইসমাইল (১৫), পিতা–কালা মিয়া ও মোহাম্মদ সাকিব (২৮), পিতা– আমির হোসেন। গুলিবিদ্ধ আহতদের দোহাজারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার খাগরিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নুরু মার্কেট এলাকার পশ্চিম পাড়ায় দীর্ঘদিন থেকে দু’টি গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে এর আগেও এই দু’গ্রুপের মধ্যে একাধিকবার গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছিল। ইতিমধ্যে একটি গ্রুপের কয়েকটি পরিবার আর কখনো সংঘর্ষ এবং মারামরিতে জড়াবেনা ঘোষণা দিয়ে কোন পক্ষেই না গিয়ে নীরব থাকার সিদ্ধান্ত গ্রহণ করে। এতে ক্ষিপ্ত হয়ে রোববার সকালে পক্ষ ত্যাগকারী পরিবারগুলোকে গালিগালাজ শুরু করে গ্রুপে সক্রিয় থাকা অন্যান্য পরিবারগুলোর লোকজনা। এক পর্যায়ে তারা নীরব থাকার সিদ্ধান্ত নেয়া পক্ষের লোকজনের বাড়িঘরে হামলা চালিয়ে কয়েকটি ঘরবাড়িও ভাংচুর করে। এ সময় বাধা দেওয়ার চেষ্টা করলে নীরব থাকার সিদ্ধান্ত নেয়া লোকজনের উপর বেশ কয়েক রাউন্ড গুলি বর্ষণের ঘটনাও ঘটে। পরবর্তীতে বিকেলে সংঘর্ষে না জড়ানোর সিদ্ধান্ত নেয়া লোকজন তাদের আগের বিরোধীয় গ্রুপের সাথে হাত মিলিয়ে শক্তি প্রদর্শনে নামলে দু’পক্ষের মধ্যে পুনরায় সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের সময় ইটপাটকেল, লাটিসোটা, ধারালো অস্ত্র ছাড়াও উভয় পক্ষের লোকজনের হাতে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্রও দেখা গেছে বলে জানিয়েছে প্রত্য দর্শীরা। পরে সাতকানিয়া থেকে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। গুলিবিদ্ধ ও আহতদের সকলেরই বাড়ি পশ্চিমপাড়ার একই এলাকায়। ঘটনার সময় উভয় পক্ষের বেশ কয়েকটি ঘরবাড়িও ভাংচুর করা হয়। ভাংচুর করা বাড়ির মালিকরা হলো, জাফর আলম, জিয়াবুল হোসেন, সৈয়দ মিয়া, আবু তাহের, রহিমা আকতার, বেলাল উদ্দীন, আক্কাস উদ্দীন, জয়নাল আবেদীন, জসীম উদ্দীন, নুরুল আলম ও নজির আহমদ।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে কোন পক্ষ থেকেই কোন অভিযোগ পাননি বলেও জানান ওসি।

– দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*