ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাউদিয়া এয়ারলাইন্সে অগ্নিকাণ্ড : প্রাণে বেঁচে যান ৩১৩ হজযাত্রী

সাউদিয়া এয়ারলাইন্সে অগ্নিকাণ্ড : প্রাণে বেঁচে যান ৩১৩ হজযাত্রী

sudia-air-20170725155248

নিউজ ডেক্স : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাউদিয়া এয়ারলাইন্সের একটি হজ ফ্লাইটে (এসভি ৮১১) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ৩১৩ হজযাত্রী। তবে এ ঘটনায় ফ্লাইটে থাকা হজযাত্রী ও উড়োজাহাজের পাইলট ও কর্মীদের কোনো ক্ষতি হয়নি।

হজযাত্রী খলিলুর রহমান পাটোয়ারী বলেন, হযরত শাহজালাল বিমানবন্দরে ৩১৩ হজযাত্রীকে নিয়ে অনবোর্ড অবস্থায় উড্ডয়নের কয়েক মিনিট আগে সাউদিয়া এয়ারলাইন্সের এসভি-৮১১ ফ্লাইটের এপিইউ-অক্সিলারি পাওয়ার ইউনিটে আগুন ধরে। এতে বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনা থাকলেও আল্লাহ আমাদের রক্ষা করেছেন।

বিমানবন্দর সূত্র জানায়, ৩১৩ হজযাত্রী নিয়ে সাউদিয়া এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-২০০ উড়োজাহাজটি বোডিং ব্রিজ থেকে বেলা ১১টা ১৫ মিনিটের দিকে উড্ডয়নের জন্য রানওয়ের দিকে যাত্রা শুরু করে। উড়োজাহাজটি কিছু দূর যাওয়ার পর পিছন থেকে ধোঁয়া দেখতে পান রিজেন্ট এয়ারওয়েজের এক কর্মী, তিনি কন্ট্রোল টাওয়ারে এ বিষয়টি জানান।

বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার থেকে সাউদিয়া এয়ারলাইন্সের পাইলটকে জানানো হলে তিনি সেখানেই উড়োজাহাজের ইঞ্জিন বন্ধ করে দেন। পরে বিমানবন্দরে জরুরি অবস্থা ঘোষণা করা হয় এবং বিমানবন্দরের ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে উপস্থিত হন। পরে উড়োজাহাজটি পুশ কার্ট দিয়ে টেনে রানওয়ে থেকে সরিয়ে নেয়া হয়।

শিডিউল অনুযায়ী মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ঢাকা ত্যাগ করার কথা থাকলেও ফ্লাইটটি ছেড়ে যায় বেলা ১টা ৪৫ মিনিটে।

বিমানের মুখপাত্র শাকিল মেরাজ বলেন, এই ধরনের একটি দুর্ঘটনা ঘটেছে বলে শুনেছি। তবে হজযাত্রীরা নিরাপদে রয়েছেন।

প্রসঙ্গত, সাউদিয়া এয়ারলাইন্সের হজ ফ্লাইট শুরু ২৪ জুলাই থেকে, চলবে ২৮ আগস্ট পর্যন্ত। হজ পরবর্তী হাজিদের নিয়ে দেশে ফিরবে ৬ সেপ্টেম্বর। ফ্লাইট শেষ হবে ৬ অক্টোবর। বাংলাদেশ থেকে রাষ্ট্রয়াত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সাউদিয়া এয়ারলাইন্স-এ দুটি এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন করছে।

-জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!