ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | সরকারের ধারাবাহিকতা আছে বলেই দেশে এতো উন্নয়ন হচ্ছে

সরকারের ধারাবাহিকতা আছে বলেই দেশে এতো উন্নয়ন হচ্ছে

এলনিউজ২৪ডটকম : বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি বলেন, বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করেছেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য কাজ করে যাচ্ছেন। তিনি নিরলস পরিশ্রম করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি শুধু বাংলাদেশের নেতা নয়, বিশ্বের শক্তিশালী নেতাদের মধ্যে অন্যতম। মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তর হয়েছি। ২০৪১ সালের মধ্যে ক্ষুধা-দারিদ্রমুক্ত ও সুখী-সমৃদ্ধ উন্নত বাংলাদেশ হবে বলে প্রধানমন্ত্রী প্রত্যয় ব্যক্ত করেছেন এবং দেশ সেদিকে এগিয়ে যাচ্ছে। এর মূলেই রয়েছে আওয়ামী লীগ সরকারের ধারাবাহিকতা।

শুক্রবার (১১ মার্চ) সকালে লোহাগাড়ার বড়হাতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উদ্বোধকের বক্তব্যে চট্টগ্রাম- ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী বলেন, স্বাধীনতার পর থেকে নৌকার প্রার্থী হয়ে তিনিই প্রথম বিজয়ী লাভ করেছেন। এরআগের সংসদ সদস্যরা এলাকায় কোন উন্নয়ন করেননি। বরং ক্যাডার সৃষ্টি করে সংহিসতা, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ এলাকায় পরিণত করেছেন। তিনি পর পর দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে সকলের সহযোগিতায় এখন সাতকানিয়া-লোহাগাড়া শান্তির জনপদে পরিণত হয়েছে। এখন সাতকানিয়া-লোহাগাড়ার প্রতিটি জনপদে উন্নয়ন হচ্ছে। যার অবদান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। যিনি রাত-দিন পরিশ্রম করে কাজ করছেন।

বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সাতকানিয়া-লোহাগাড়া দীর্ঘদিন জামায়াত-শিবিরের দখলে ছিল। বর্তমান সরকারের এমপি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী দক্ষতার সাথে মানুষ মন জয় করে জামায়াত-শিবির মুক্ত করেছেন। তিনি জাতির পিতার সোনার বাংলা গড়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছেন। বর্তমানে এখানে আওয়ামী লীগের নৌকা চলে। বর্তমান সরকারের উন্নয়ন গ্রাম পর্যায়েও পৌঁছে গেছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে সারাদেশে ৩৫ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হচ্ছে। যা দশ বছর আগে দেশের বাজেট ছিল। পর্যায়ক্রয়ে এলাকার সব রাস্তা পাকা করা হবে। ঘূর্ণিঝড়-বন্যার সময় আশ্রয় নেয়ার জন্য সাইক্লোন সেন্টার নির্মাণ ও ঝরজীর্ণ ইউনিয়ন পরিষদ ভবন সংস্কার-পুণনির্মাণ করে দেয়া হবে। যদি সকল শর্ত পূরণ হয় তাহলে লোহাগাড়ার আমিরাবাদ বটতলীকে পৌরসভা ঘোষণা করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে সমতার রাজনীতি বিশ্বাস করেন। দেশের সব জায়গায় একই রকম উন্নয়ন হচ্ছে। প্রধানমন্ত্রী সারাক্ষণ দেশের মানুষের উন্নয়ন করা যায় সেই পরিকল্পনা করেন। দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর। এরমধ্যে আওয়ামী লীগ ক্ষমতায় আছে মাত্র ২০ বছর। এই বিশ বছরে দেশে যা উন্নয়ন হয়েছে, বিগত ত্রিশ বছরে সেই উন্নয়ন হয়নি। বঙ্গবন্ধু বলেছিলেন দেশ স্বাধীন করেছি ভৌগলিক মানচিত্রের জন্য নয়, বাংলার মানুষের মুক্তির জন্য। চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন, পদ্মাসেতু, ঢাকা মেট্রোরেল লাইনের মতো মেগা প্রকল্পগুলো বর্তমান সরকারের আমলে হচ্ছে। চট্টগ্রামেও মেট্রোরেল লাইন প্রকল্পের কাজ ইতোমধ্যে শুরু হয়ে গেছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজ থেকে ত্রিশ বছর আগে বাংলাদেশ সোনার বাংলায় পরিণত হতো। বঙ্গবন্ধুকে হত্যার পর ধর্মীয় রীতিনীতি অনুযায়ী শ্রদ্ধা-সম্মান করার কথা সেটি প্রদর্শন করে নাই খুনিরা এরা করা? আমরা তাদেরকে চিনি। তারা একাত্তরের পরাজিত শক্তি। তারা সাতকানিয়া-লোহাগাড়ায় দীর্ঘদিন ক্ষমতায় ছিল। তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে। বিপ্লব বড়ুয়া বলেন, তার আর কোন চাওয়া-পাওয়া নেই। শুধু একমাত্র চাওয়া-পাওয়া সাতকানিয়া-লোহাগাড়ার উন্নয়ন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, চট্টগ্রাম পুলিশ সুপার এস. এম. রশিদুল হক ও শিল্পপতি কুতুব উদ্দিন আহমদ।

বড়হাতিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট এ.কে.এম সিরাজুল ইসলাম, সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এম. এ. মোতালেব সিআইপি, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জিতু, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হিরু, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন ও বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী প্রমুখ।

অনুষ্ঠানে রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন দপ্তারের সরকারি কর্মকর্তা, সাতকানিয়া-লোহাগাড়ার ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানবৃন্দ, সুধী, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!