ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | শক্তিশালী হচ্ছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’

শক্তিশালী হচ্ছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’

images

নিউজ ডেক্স : পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও সামান্য উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে।

শুক্রবার রাতে আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, ‘বুলবুল’ চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৯৫ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার থেকে ৭৩৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৭৩৫ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৭০৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে।

আবহাওয়া বিভাগ বৃহস্পতিবার রাতে জানায়, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও ঘণীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে যাতে স্বল্প সময়ের নোটিশে তারা নিরাপদ আশ্রয়ে যেতে পারে। সেই সাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

biman-ad

এছাড়া পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষয়ক্ষতি মোকাবেলায় তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় জরুরি ব্যবস্থা গ্রহণের স্বার্থে শুক্রবার ৮ নভেম্বর থেকে ১৬ নভেম্বর উপকূলীয় জেলাসমূহের সকল কর্মকর্তা-কর্মচারীদেরকে স্ব-স্ব কর্মস্থলে অবস্থান করার জন্য নির্দেশ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!