Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়া থানার ওসি’র বদলী

লোহাগাড়া থানার ওসি’র বদলী

34

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহজাহানকে বদলীর আদেশ দিয়েছে চট্টগ্রাম পুলিশ সুপার। লোহাগাড়া থানা থেকে তাঁকে চট্টগ্রাম পুলিশ লাইন্সে সংযুক্ত করতে ‘অফিস আদেশ’ জারী করেছে চট্টগ্রাম পুলিশ সুপার।

গত ১৩ ফেব্র“য়ারী মঙ্গলবার পুলিশ সুপার নূরে আলম মিনা স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি বলা হয়।

ওই অফিস আদেশে বলা হয়, হাইকোর্ট থেকে প্রাপ্ত রিট পিটিশন নম্বর-৩৯৮/২০১৮ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আইন শাখা-১, এর স্মারক এর নির্দেশনার প্রেক্ষিতে লোহাগাড়া থানার ওসি মোঃ শাহজাহানকে চট্টগ্রাম পুলিশ লাইন্সে সংযুক্ত করা হলো। অবিলম্বে এ আদেশ কার্যকর করা হবে।

প্রসঙ্গত, লোহাগাড়ায় পুলিশ হেফাজতে থাকা ফৌজদারী মামলার এক আসামিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেওয়ার ঘটনায় লোহাগাড়ার ওসি মোঃ শাহজানকে প্রত্যাহার করতে হাইকোর্ট এক নির্দেশনা প্রদান করেন।
oc
পরে ১ ফেব্রুয়ারি সে আদেশ স্থগিত চেয়ে ওসি মোঃ শাহজাহান সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে গেলে ৫ ফেব্রুয়ারি আবেদনটির ওপর শুনানির তারিখ নির্ধারণ করে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন

এদিকে, বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে হাইকোর্ট এর আদেশ বহাল রাখেন এবং ওসি মোঃ শাহজাহান এর আবেদন খারিজ করেন।

আজ রাতে ডিউটি অফিসার এসআই আবদুল আউয়াল জানিয়েছেন, দায়িত্ব হস্তান্তরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, রাতেই ওসি (তদন্ত) মোহাম্মদ হোসেনের নিকট দায়িত্ব হস্তান্তর করা হবে। ১৭ ফেব্রুয়ারী তিনি চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হবার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*