Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়া জেনারেল হাসপাতালে কর্তব্যে অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

লোহাগাড়া জেনারেল হাসপাতালে কর্তব্যে অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

image_printপ্রিন্ট করুন

548

এলনিউজ২৪ডটকম : উপজেলার লোহাগাড়া জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তারের অবহেলায় ২৪ সেপ্টেম্বর রবিবার বেলা ৩টায় ৩ মাস বয়সী এক শিশুর মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। নিহত শিশু রাকিবুল হাসান সাতকানিয়া উপজেলার করইয়ানগর হাবিয়ার পাড়ার আবু তাহেরের বাড়ির আবুল কালাম ও কামরুন্নাহারের পুত্র।

শিশুর মা কামরুন্নাহার অভিযোগ করেছেন, লোহাগাড়া জেনারেল হাসপাতালের ডাঃ আবদুল্লাহ আল মামুন মুন্নার তত্ত্বাবধানে ভর্তি হলেও গত ৩/৪ দিন যাবত তিনি (ডাক্তার) হাসপাতালে ছিলেন না।

শিশুর পিতা আবুল কালাম বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তারের অবহেলার কারণে তার শিশুর মৃত্যু হয়েছে। অবস্থার অবনতি দেখে বার বার ছাড়পত্র চেয়েও দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। কর্তব্যরত ডাক্তারা বলেছেন, ডাঃ মুন্না আসলে ছাড়পত্র দেয়া হবে। শিশুর পিতা এ ঘটনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিচার দাবী করেছেন।

হাসপাতালের জরুরী বিভাগের ডা: রিজুয়ান উদ্দিন নাদিম বলেন, আমি ডাঃ আবদুল্লাহ আল মামুন মুন্নার দেয়া ব্যবস্থাপত্র অনুসারে চিকিৎসা দিয়েছি। রোগির স্বজনদের অভিযোগ ভিত্তিহীন।

এ ব্যাপারে ডা: আবদুল্লাহ আল মামুন মুন্না বলেন, আমি রোগিকে ভর্তি দিয়ে চিকিৎসা ও ব্যাবস্থাপত্রে প্রয়োজনীয় ঔষুধ দিয়ে এসেছি। আমি হাসপাতালে উপস্থিত না থাকা অবস্থায় ডিউটিরত ডাক্তার প্রয়োজনে ঔষধ পরিবর্তন করতে পারেন। প্রয়োজনে ছাড়পত্রও দিতে পারেন, এক্ষেত্রে আমার বাধা দেয়ার  কোন সুযোগ নেই। রোগির স্বজনরা ছাড়পত্র চাওয়ার পরও যদি ছাড়পত্র না দেয় সেটা হাসপাতাল কর্তৃপক্ষের ব্যাপার।এ ব্যাপারে আমি কিছু বলতে পারবনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!