Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়া এখন করোনার হটস্পট, নতুন শনাক্ত ৫ জন

লোহাগাড়া এখন করোনার হটস্পট, নতুন শনাক্ত ৫ জন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া এখন করোনার হটস্পটে পরিণত হয়েছে। উপজেলায় করোনা পরিস্থিতি দিন দিন ভয়াবহ আকার ধারণ করছে। সোমবার (১৮ মে) নতুন শনাক্ত হয়েছে ৫ জন। তাদের মধ্যে ৩ জন পুরুষ ও ২ জন নারী। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৪ মে সর্দি-জ্বরে আক্রান্ত ১৬ জনের নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়। সোমবার পাওয়া রিপোর্টে তাদের মধ্যে ৫ শরীরে করোনা ভাইরাসের শনাক্ত পাওয়া যায়। আক্রান্তদের বয়স যথাক্রমে ৪০, ৩৭, ৩৫, ২৫, ২০। তাদের মধ্যে একজন পদুয়া ইউনিয়ন পরিষদের সদস্য, একজন ব্যবসায়ী, একজন স্বাস্থ্যকর্মী ও অপর দুই নারী আপন বোন। করোনা শনাক্ত হওয়ার পূর্বে থেকে তারা স্ব স্ব বাড়িতে হোম আইসোলেশনে আছেন। তাদের শারিরীক অবস্থা ভালো আছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো জানান, এ উপজেলায় নতুন রোগীরা লক্ষণ ছাড়াই আক্রান্ত হচ্ছেন। এছাড়া করোনার উপসর্গ লুকিয়ে অনেক রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ কারণে লোহাগাড়ার অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। করোনার বেশি বেশি পরীক্ষা করা গেলে ও নিয়মিত ফলাফল পেলে রোগীদের সম্পর্কে ধারণা লাভ করা যাবে। এর পাশাপাশি সকলকে সচেতন হতে হবে। এছাড়া উপজেলায় লকডাউন না মেনে নারী-পুরুষরা ঈদের কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছেন। ফলে করোনার কোনো উপসর্গ ছাড়াই নতুন নতুন আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ারও অন্যতম কারণ।

biman-ad

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলায় এ পর্যন্ত ৩৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ মাসের প্রথমদিন এক স্বাস্থ্যকর্মীর শরীরে প্রথম করোনা শনাক্ত হয়। গত এক সপ্তাহে উপজেলা সদরের দুই বেসরকারী হাসপাতালে কর্মরত ১০ জনের করোনা পজিটিভ আসে। সর্বশেষ সোমবার জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও স্বাস্থ্যকর্মীসহ ৫ জন নতুন রোগী শনাক্ত হয়। তারমধ্যে সুস্থ হয়েছেন ১৪ জন। মৃত্যুবরণ করেছেন একজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!