ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়া উপজেলা চেয়ারম্যানের কার্যক্রমে বাঁধা ও হয়রানী না করার নির্দেশ হাইকোর্টের

লোহাগাড়া উপজেলা চেয়ারম্যানের কার্যক্রমে বাঁধা ও হয়রানী না করার নির্দেশ হাইকোর্টের

315

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান ফরিদ উদ্দিন খানকে উপজেলা চেয়ারম্যানের কার্যক্রমে বাঁধা সৃষ্টি এবং বেআইনীভাবে গ্রেফতার না করার জন্য নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মোঃ আতাউর রহমান খান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান ফরিদ উদ্দিন খান সূত্রে এ খবর জানা গেছে। ১৭ জুলাই এ সংক্রান্তে তাঁর পক্ষে সাবেক এ্যাটর্নি জেনারেল সিনিয়র এডভোকেট এ. জে. মোহাম্মদ আলী ও এডভোকেট রিদওয়ানুল করিম রীট পিটিশনের প্রেক্ষিতে হাইকোর্ট এ নির্দেশ দিয়েছেন বলে তিনি জানান। রীট পিটিশন নং- ৯৯৫৫/২০১৭।

জানা যায়, উপজেলা চেয়ারম্যান গত ৯ জুলাই আদালত থেকে জামিন লাভ করে লোহাগাড়ায় আসেন। রাতে লোহাগাড়া থানা পুলিশ তাঁর বাসায় অভিযান পরিচালনা করেন। তখন তাকে পাওয়া যায়নি। লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম (বার) জানিয়েছেন, উপজেলা চেয়ারম্যানের বাস ভবনে ওয়ারেন্টভূক্ত আসামী অবস্থানের খবর পেয়ে তারা অভিযান চালান। হাইকোর্টের নির্দেশ এখনো পর্যন্ত লোহাগাড়া থানায় পৌঁছেনি। ফরিদ উদ্দিন খান বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। তিনি ২/১ দিনের মধ্যে লোহাগাড়ায় আসবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ ফেব্র“য়ারী অনুষ্টিত উপজেলা নির্বাচনে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে তাঁর বিরুদ্ধে কয়েকটি মামলা হয়। তিনি তখন থেকে অনুপস্থিত ছিলেন। ২০১৬ সনের ৮ জুন মাসে উপজেলা ভাইসচেয়ারম্যান নুরুল আবছারকে আর্থিক কার্যক্রম পরিচালনার ক্ষমতা দিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় আদেশ জারী করেন। এ আদেশ কেন আইন বহির্ভূত হবে না তাও জানতে চেয়ে হাইকোর্ট রুলনীশী জারী করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*