ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়া ‘অন্ধকারে’

লোহাগাড়া ‘অন্ধকারে’

587

এলনিউজ২৪ডটকম : টানা বিদ্যুৎ না থাকায় পুরো লোহাগাড়া এখন ‘অন্ধকারে’। ভূতড়ে পরিবেশ বিরাজ করছে পুরো লোহাগাড়ায়। একদিকে প্রচন্ড তাপদাহ অপরদিকে টানা লোডশেডিং, ফলে জনজীবন চরম দূর্বিসহ হয়ে উঠেছে।

এ ব্যাপারে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি লোহাগাড়া জোনাল অফিসের ডিজিএম সাংবাদিকদের বলেন, গ্রীডের সমস্যার কারণে লোহাগাড়ায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। তবে নাগাদ বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হবে তিনি নিজেইও জানেন না।

অপরদিকে, বাংলানিউজ২৪ডটকম সূত্রে জানা যায়, হাটহাজারীতে জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয়ের কারণে বুধবার (১১ অক্টোবর) দুপুরে পৌনে এক ঘন্টা ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল পুরো চট্টগ্রাম। সেটি চালু হওয়ার পর সন্ধ্যা থেকে আবার বিপর্যয় দেখা দিয়েছে হাটহাজারি সাব স্টেশনে। এরপর থেকে অন্ধকারে রয়েছে গোটা শহর।

বিতরণ দক্ষিণাঞ্চল বলে খ্যাত বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), চট্টগ্রাম সূত্র জানায়, দুপুর পৌনে একটার দিকে হাটহজারীতে জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। এর ফলে ৪০ মিনিট বিদ্যুৎ সংযোগ বন্ধ ছিল। সেটি স্বাভাবিক হওয়ার পর সন্ধ্যা সাড়ে পাঁচটা থেকে হাটহাজারি সাবস্টেশনে বিদ্যুৎ বিপর্যয় শুরু হয়। এরপর থেকে পুরো শহর ও আশপাশের এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে পিডিবি চট্টগ্রামের জ্যেষ্ঠ সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, বিদ্যুৎ বিপর্যয়ের কারণে এক ঘণ্টা ধরে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। কয়েক ঘণ্টার মধ্যে বিদ্যুৎ সচল হওয়ার কথা রয়েছে। এজন্য সবাই কাজ করে যাচ্ছে।

এদিকে বিদ্যুৎ না থাকায় প্রায় পুরো শহর অন্ধকারে রয়েছে। যেসব ভবনে জেনারেটর সুবিধা রয়েছে কেবল সেসব ভবনে লাইট-ফ্যান চলছে। বিদ্যুৎ না থাকায় জনজীবনে ভোগান্তিও শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*