Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ৪৮তম সমবায় দিবস পালিত

লোহাগাড়ায় ৪৮তম সমবায় দিবস পালিত

74474894_5457

এলনিউজ২৪ডটকম : “বঙ্গবন্ধুর দর্শন, সমবায় উন্নয়ন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় লোহাগাড়ায়ও ৪৮তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। আজ ২ নভেম্বর শনিবার এ উপলক্ষে সমবায় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালীটি লোহাগাড়া উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পাবলিক হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লোহাগাড়া উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় অফিসের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ। প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল।

বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এম. ইব্রাহিম কবির ও লোহাগাড়া উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ’র চেয়ারম্যান সমাজসেবক আরমান বাবু রোমেল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার নূর হোসাইন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন হিরু, সমবায়ী যথাক্রমে ডাঃ আকতার আহমদ, তুষার বড়ুয়া, জাহাঙ্গীর আলম ও আইয়ুব আনসারী। অনুষ্ঠানে অতিথিবৃন্দ ও সফল সমবায়ীদের মাঝে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া। হয়।

72800998_555961065219256_4576920878096318464_n

সভায় বক্তারা বলেন, বিশ্বের উন্নত দেশগুলোর মূলমন্ত্র সমবায় ভিত্তিক সমাজ গঠন। বঙ্গবন্ধু এই সত্যটি উপলব্ধি করে দেশ স্বাধীনের পরপরই প্রতিটি উন্নয়ন কর্মকাণ্ড সমবায়ের ভিত্তিতে পরিচালনার উপর গুরুত্বারোপ করেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দশ উদ্যোগে গ্রামাঞ্চলে দরিদ্রের হার কমাতে অসামান্য অবদান রেখে চলেছে। শহর ও গ্রামের মধ্যে বৈষম্য দিন দিন হ্রাস পাচ্ছে। বিগত দশ বছরে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এভাবে প্রতিটি গ্রামকে যদি আমরা সমবায়ের ভিত্তিতে গড়ে তুলতে পারি তাহলে অচিরেই প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্যের আমূল পরিবর্তন ঘটবে।

biman-ad

অনুষ্ঠানে উপজেলা সমবায় অফিসের কর্মকর্তা-কর্মচারী, সমবায়ী সংগঠনের সদস্যবৃন্দ, সুশীলসমাজের প্রতিনিধি ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!