Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় মুক্তিযুদ্ধের বিজয়মেলার নামে প্রকাশ্যে লটারী ও জুয়া খেলা বন্ধের আবেদন

লোহাগাড়ায় মুক্তিযুদ্ধের বিজয়মেলার নামে প্রকাশ্যে লটারী ও জুয়া খেলা বন্ধের আবেদন

19

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় স্মৃতিচরণ বিহীন মুক্তিযুদ্ধের বিজয়মেলায় প্রকাশ্যে লটারী ও জুয়া খেলা বন্ধের আবেদন জানিয়ে আজ ৪ জানুয়ারী বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবরে লিখিত অভিযোগ করেছেন সদর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ জসিম উদ্দিন ও সাধারণ সম্পাদক হেফাজত উল্লাহ সিকদার। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম জেলা প্রশাসক, চট্টগ্রাম পুলিশ সুপার ও লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ বরাবরে অনুলিপি প্রেরণ করা হয়েছে।

অভিযোগে প্রকাশ, গত ৩০ ডিসেম্বর মুক্তিযুদ্ধের বিজয়মেলা উদ্বোধন করা হয়। আজ পর্যন্ত মেলায় মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে স্মৃতিচারণমূলক আলোচনার কোন উদ্যোগ নেয়া হয়নি। মুক্তিযুদ্ধের বিজয়মেলার নামে চলছে নানা রকম জুয়া খেলা। যার ফলে মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতিদলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এছাড়াও গ্রামের প্রত্যন্ত অঞ্চলে মাইকিং করে প্রচার করায় স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা জুয়াখেলা ও লটারীর প্রতি আকৃষ্ট হচ্ছে। এতে যুব সমাজের নৈতিক অবক্ষয় হচ্ছে। ভবিষ্যৎ প্রজন্ম জুয়ার প্রতি আকৃষ্ট হচ্ছে। অভিযোগে আরো প্রকাশ, মুক্তিযুদ্ধের বিজয়মেলার নামে লটারী ও জুয়াখেলা বন্ধ না হলে উপজেলায় সরকারের দৃশ্যমান উন্নয়ন কর্মকান্ডের সফলতার উপর প্রভাব পড়বে এবং সরকারের ভাবমূর্তিও নষ্ট হয়ে যাচ্ছে।

মুক্তিযুদ্ধের বিজয়মেলার নামে লটারী ও জুয়া খেলা বন্ধের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন লোহাগাড়া সদর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ জসিম উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*