Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে হামলা, সার্ভেয়ারসহ আহত ২

লোহাগাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে হামলা, সার্ভেয়ারসহ আহত ২

image_printপ্রিন্ট করুন

received_2574012209485072

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় অবৈধভাবে মাটি কাটা ও বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযানের সময় হামলার শিকার হয়েছেন উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারসহ দু’জন। আজ ৪ ডিসেম্বর বুধবার সকাল ১১টায় উপজেলার আমিরাবাদ ইউনিয়নের পশ্চিম হাজারবিঘা এলাকায় এ ঘটনাটি ঘটে।

আহতরা হলেন উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা ও সার্ভেয়ার সহায়ক কর্মচারী সাজ্জাদ হোসেন।

জানা যায়, স্থানীয় মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনের লিখিত অভিযোগের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে মাটি ভর্তি একটি ডাম্পট্রাক ও ২ শ্রমিককে আটক করে ভ্রাম্যমান আদালত। ট্রাকসহ তাদেরকে উপজেলা ভূমি অফিসে নিয়ে আসার পথে যুবলীগ নেতা বাদশা খালেদের নেতৃত্বে কিছু লোকজন ট্রাকের গতিরোধ করে। এক পর্যায়ে সার্ভেয়ার শিশির স্বপন চাকমা ও সাজ্জাদ হোসেনকে কিল, লাথি ও ঘুষিসহ হকিস্টিক দিয়ে আঘাত করে। ট্রাকসহ আটক দু’জনকে ছিনিয়ে নেয় আক্রমণকারীরা। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহকেও নাজেহাল করা হয় বলে জানা যায়।

মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনের অভিযোগে প্রকাশ, পশ্চিম হাজারবিঘা এলাকার মৃত আবদুল মান্নানের পুত্র বাদশা খালেদ টংকাবতী খাল ও আশপাশের জমি থেকে ড্রেজার মেশিন বালু উত্তোলন এবং এস্কেভেটর দিয়ে মাটি কেটে আসছে। এতে বসতঘর ও কৃষি জমির ব্যাপক ক্ষতি হচ্ছে। ক্ষতিগ্রস্ত বাঁধা প্রদান করলে অভিযুক্ত বাদশা খালেদ নানাভাবে হুমকী-ধমকী দেয়। এ ব্যাপারে প্রতিকার চেয়ে ক্ষতিগ্রস্ত ২০ পরিবার লিখিত অভিযোগ করেছেন।

অভিযুক্ত বাদশা খালেদ সাংবাদিকদের জানান, শ্রমিকরা উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের চিনতে না পেরে আক্রমণ করেছে। তবে তিনি অবৈধভাবে কারো জায়গা থেকে মাটি কাটা ও বালু উত্তোলন করছেন না।

এ ব্যাপারে সার্ভেয়ার শিশির স্বপন চাকমা লোহাগাড়া থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে মাটি কাটা ও বালু উত্তোলনে লিপ্ত বাদশা খালেদসহ স্থানীয় ৪ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) মোঃ রাশেদুল ইসলাম সাংবাদিকদের জানান, এ ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!