Home | শিক্ষাঙ্গন | লোহাগাড়ায় দরিদ্র শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

লোহাগাড়ায় দরিদ্র শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

125

নিউজ ডেক্স : আলোকিত শিক্ষার্থী সৃষ্টি করার লক্ষ্যে লোহাগাড়া দরিদ্র শিক্ষার্থী কল্যাণ সংস্থা ভিন্ন এক পদক্ষেপ গ্রহণ করে। সংগঠনের তালিকাভূক্ত সদস্য শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করার জন্য এ কর্মশালা আয়োজন করা হয়। আজ ১০ আগষ্ট সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্থানীয় শহীদ মেজর নাজমুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। নিতান্ত দরিদ্র পরিবারের ৫৩ জন শিক্ষার্থী কর্মশালায় অংশগ্রহণ করে। গণিত, বাংলা ও ইংরেজি বিষয়ে পাঠদান করা হয়।

পাঠদান করেন বাংলা বিষয়ে আধুনগর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক, গণিত বিষয়ে উত্তর আমিরাবাদ এমবি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ও আধুনগর গুল-এ-জার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামশুদ্দিন এবং ইংরেজি বিষয়ে সংগঠনের সভাপতি তথা আধুনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল খালেক ও আমিরাবাদ সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জিন্নাহ।

124

বিকেল ৪টায় কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহীদ মেজর নাজমুল হক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, আমিরাবাদ সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল হক, সাংবাদিক রায়হান সিকদার ও লেকচার পাবলিকেশনের লোহাগাড়া-সাতকানিয়ার টিএসও দেবু ওয়াদ্দাদার।

সংগঠনের সাধারণ সম্পাদক এম এম আহমদ মনিরের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শহীদ মেজর নাজমুল হক প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শামিম, সংগঠনের নির্বাহী সদস্য যথাক্রমে মোঃ ইউসুফ, মোঃ আরমান হোসেন, মোঃ ইমরান হোসেন, শাহাদত হোসেন সাগর ও প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষার্থী রাকিবুল হাছান।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে দেয়াল ঘড়ি ও লেকচার পাবলিকেশনের দেয়া পুস্তক বিতরণ করেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*