Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় করোনায় মৃত ব্যক্তির লাশ দাফনে কোয়ান্টাম ফাউন্ডেশন

লোহাগাড়ায় করোনায় মৃত ব্যক্তির লাশ দাফনে কোয়ান্টাম ফাউন্ডেশন

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় করোনায় মৃত মো. জসিম উদ্দিন (৪৮) নামে এক ব্যক্তির লাশ দাফন করল কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা। তিনি সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গুরুন হাজি পাড়ার মোস্তফিজুর রহমানের পুত্র। রোববার (১ আগস্ট) সকালে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ২ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নিহতের ভাই হোমিও চিকিৎসক অধ্যাপক ডা. কামাল উদ্দিন জানান, জীবিকার তাগিদে প্রায় ২৫ বছর যাবত তার ছোট ভাই জসিম উদ্দিন সৌদি আরবে অবস্থান করে আসছিল। প্রায় চার মাস আগে তিনি দেশে আসেন। গত ২০ জুলাই জ্বর ও নিমোনিয়ায় আক্রান্ত হয়ে নগরীর একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে পরীক্ষায় তার করোনা পজেটিভ আসে। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন। অবশেষে গত ৩১ জুলাই রাত ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কিছুদিন পরে পুণরায় সৌদি আরব চলে যাবার কথা ছিল তার ছোট ভাইয়ের।

কোয়ান্টাম ফাউন্টেডশনের স্বেচ্ছাসেবী দলের সদস্য ও আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক জানান, আমরা যে কেউ যে কোনো সময় মারা যেতে পারি। আর সে সময় যদি নিকট আত্মীয় পাশে না থাকে সেটা খুবই দুঃখজনক। তাই সামাজিক দায়িত্ববোধ থেকেই এ কাজে যুক্ত হয়েছি। আর আমরা স্বাস্থ্যবিধি মেনেই কাফন-দাফনের কাজ করি।

কোয়ান্টাম ফাউন্ডেশনের কর্মকর্তা সৈয়দ আল আমিন জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারের স্বাস্থ্যবিধি মেনে পূর্ণ ধর্মীয় মর্যাদায় শেষ বিদায়ের গোসল, কাফন, জানাজা ও দাফনে অংশ নেয় কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা। তিনি জানান, করোনায় মৃতদেহ দাফন বা সৎকারে ২৪ ঘণ্টা সক্রিয় রয়েছে দেশের অন্যতম স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান কোয়ান্টাম ফাউন্ডেশনের দেড় হাজার স্বেচ্ছাসেবী। রাজধানীসহ সারা দেশেই মমতার পরশে অন্তিম বিদায়ে চলছে নিরলস মানবিক এ সেবা কার্যক্রম। ২০২০ সালে করোনার শুরু থেকে গত ৩১ জুলাই পর্যন্ত ৫ হাজার ৬৭টি মরদেহের স্ব স্ব ধর্মীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন করেছেন কোয়ান্টাম ফাউন্ডেশনের কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!