ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলন, ২ জনকে কারাদন্ড আরেকজনকে অর্থদন্ড

লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলন, ২ জনকে কারাদন্ড আরেকজনকে অর্থদন্ড

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পুটিবিলা ও চুনতি ইউনিয়নে পৃথক অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৩ জনকে দন্ডিত করেছে ভ্রাম্যমাণ আদালত। এরমধ্যে ২ জনকে বিনাশ্রম কারাদন্ড ও অন্যজনকে অর্থদন্ড দেয়া হয়েছে। এছাড়া জব্দ করা হয়েছে অবৈধভাবে উত্তোলিত বালু। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে কারাদন্ডপ্রাপ্তদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবীব জিতু ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম চৌধুরী সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার চুনতি ইউনিয়নের সুফিনগর এলাকার আবদুর রবের পুত্র মো. রুবেল (২৫) ও স্থান হাছনা ভিটা এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে তাহমিদ নামে একজনের কাছ থেকে ৫০ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলনকারীদেআবু সিদ্দিকের পুত্র মো. আরিফ (২৩) ও একই ইউনিয়নের মুন্সেফা বাজার এলাকার এহেতেশামুল হকের পুত্র মো. তাহমিদ (২৪)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিব জিতু জানান, চুনতি ইউনিয়নের সুফিনগর বড়গোদার পাড় এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ঘটনাস্থল থেকে রুবেল ও আরিফকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় তাদেরকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। অপরদিকে, পুটিবিলা ইউনিয়নের গৌড়র বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!