ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়াসহ দক্ষিণ চট্টগ্রামের ৬০ গ্রামে ঈদ পালিত

লোহাগাড়াসহ দক্ষিণ চট্টগ্রামের ৬০ গ্রামে ঈদ পালিত

1498371793

এলনিউজ২৪ডটকম : মির্জাখীল দরবার শরীফের অনুসারী লোহাগাড়া উপজেলার কলাউজান, বড়হাতিয়া, পুটিবিলা  চরম্বা ও চুনতি, সাতকানিয়া উপজেলার মির্জাখীল, সোনাকানিয়া, গারাঙ্গিয়া ও গাটিয়াডাঙ্গা, বাঁশখালী উপজেলার জালিয়াপাড়া, ছনুয়া, মক্ষিরচর, চাম্বল, শেখেরখীল, ডোংরা,  তৈলারদ্বীপ ও কালিপুর পটিয়া উপজেলার হাইদগাঁও, বাহুলী ও ভেল্লাপাড়াসহ ৪০ গ্রামের  প্রায় দুই লক্ষাধিক মানুষ আজ ঈদ পালন করছেন।

চন্দনাইশস্থ জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবার শরীফের অনুসারীরা আজ রবিবার ৩০ রমজান আদায় পূর্বক পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় শেষে ঈদ উৎসব পালন করছেন। শাহ্সুফি মমতাজিয়া দরবার শরীফের অনুসারীরা  দীর্ঘ ২শত বছর পূর্ব থেকে সৌদি আরবের সময়ানুযায়ী একদিন আগে থেকে রোজা পালন ও একদিন আগে ঈদ পালন করে থাকেন।

এ ব্যাপারে মির্জাখীল দরবার শরীফের পরিচালনা কমিটির সচিব বজলুর রহমান বলেন, আমরা সৌদি আরবের দিনক্ষণ অনুসরণ করে আজ রবিবার ঈদ পালন করছি। এছাড়া বোলায়খালী, হাটহাজারী, সন্দ্বীপ, ফটিকছড়ি, আলীকদম, নাইক্ষংছড়ি, কক্সবাজার, টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়া, চন্দনাইশ এর বেশ কয়েকটি গ্রামে মির্জাখীল দরবার শরীফের অনুসারী রয়েছে তারাও ঈদ উৎযাপন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*