Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ার সন্তান হামিদ হোছাইন আদনান ‘নৌ প্রধান স্বর্ণ পদক’ অর্জন

লোহাগাড়ার সন্তান হামিদ হোছাইন আদনান ‘নৌ প্রধান স্বর্ণ পদক’ অর্জন

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার সন্তান মিডশীপম্যান হামিদ হোছাইন আদনান প্রশিক্ষণে ২য় সর্বোচ্চ মান অর্জনকারী হিসেবে ‘নৌ প্রধান স্বর্ণ পদক’ অর্জন করেছেন। বুধবার (৩০ ডিসেম্বর) চট্টগ্রামের বাংলাদেশ নেভাল একাডেমিতে ‘মিডশীপম্যান ২০১৮/এ’ ব্যাচ এবং ‘ডাইরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ২০২০/বি’ ব্যাচের নবীন কর্মকর্তাদের শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে এ পদক গ্রহণ করেন।

গণভবন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে প্রধামন্ত্রী শেখ হাসিনা এ কুচকাওয়াজ পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর পক্ষ হয়ে স্বর্ণ পদক তুলে দেন নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। বাংলাদেশ নৌবাহিনীর ৩১ জন মিডশীপম্যান এবং ২০২০/বি ব্যাচের ৩২ জন ডাইরেক্ট এন্ট্রি অফিসারসহ ৬৩ জন নবীন কর্মকর্তা কমিশন লাভ করেন। এদের মধ্যে ৩ জন নারী মিডশীপম্যান এবং ৬ জন নারী ডাইরেক্ট এন্ট্রি অফিসার রয়েছেন। ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে কুচকাওয়াজ পরিদর্শনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ভাষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করেন।

জানা যায়, মিডশীপম্যান হামিদ হোছাইন আদনান লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের মল্লিক ছোবাহান হাজির পাড়ায় জন্মগ্রহণ করেন। পিতা ডা. আবদুল কাইয়ুম সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। মাতা আফিফা ফেরদৌছি একজন গৃহিনী।

মিডশীপম্যান হামিদ হোছাইন আদনান ২০১৪ সালে চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ২০১৬ সালে ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। সে ছাত্র জীবনে একজন ভালো ক্রিকেটারও ছিলেন। ভালো মানুষ হয়ে দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব রক্ষায় নিজেকে নিয়োজিত রাখতে পারে তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মিডশীপম্যান হামিদ হোসেন আদনান।

উল্লেখ্য, মিডশীপম্যান হামিদ হোছাইন আদনান সাংবাদিক ও সংগঠক এম. সাইফুল্লাহ চৌধুরীর ভাতিজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!