Home | দেশ-বিদেশের সংবাদ | লাল পাসপোর্ট থাকা সত্ত্বেও বিমানবন্দরে হয়রানির অভিযোগ রুমিনের

লাল পাসপোর্ট থাকা সত্ত্বেও বিমানবন্দরে হয়রানির অভিযোগ রুমিনের

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : লাল পাসপোর্ট থাকা সত্ত্বেও বিদেশে আসা যাওয়ার সময় বিমানবন্দরে হয়রানি ও থানায় নিয়ে আটকে রাখা হয় বলে অভিযোগ করেছেন বিএনপির সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা।

শনিবার (৪ সেপ্টেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে দেওয়া বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

রুমিন ফারহানা সংবিধানের উদ্ধুতি দিয়ে বলেন, কোনো নাগরিকের দেশের মধ্যে চলাফেলা, বিদেশে যাওয়া ও আসার ক্ষেত্রে কোনো বাধা দেওয়া হবে না এটা সংবিধান স্বীকৃত। কিন্তু গত ৭/৮ বছর ধরে আমি বিদেশে যাওয়ার সময় বিমানবন্দরে হয়রানির শিকার হচ্ছি। আমার বৈধ ভিসা থাকা সত্ত্বেও আমার পাসপোর্ট নিয়ে আটকে রাখা হয়, আমাকে বিমানবন্দর থানায় নিয়ে আটকে রেখে সময় ক্ষেপণ করা হয়। এরপর যখন আমাকে ছাড়া হয় তখন ফ্লাইটের সময় থাকলে আমি যেতে পারি। একজন সংসদ সদস্য হিসেবে আমি লাল পাসপোর্ট পেয়েছি তারপরও আমাকে হয়রানি করা হয়। আমার যাওয়ার সময়ও হয়রানি করা হয় আবার আসার সময়ও হয়রানি করা হয়। কিন্তু বহু বড় বড় অপরাধী দেশের বাইরে চলে যায় তাদের কোনো বাধা দেওয়া হয় না। বিদেশে যাওয়ার পর আমি লাল পাসপোর্টের অনেক সম্মান পেয়েছি, কিন্তু দেশে পাই না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!