Home | দেশ-বিদেশের সংবাদ | রুমিন কোনো অন্যায় করেননি : মির্জা ফখরুল

রুমিন কোনো অন্যায় করেননি : মির্জা ফখরুল

image_printপ্রিন্ট করুন

FB-20190827142359

নিউজ ডেক্স : রুমিন ফারহানার সরকারের কাছে প্লাট চাওয়া প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ছোটখাটো কোনো বিষয় নিয়ে পাগলের মতো ফেসবুকে দেওয়ার কোনো বিষয় নেই। আপনাকে দেখতে হবে মূল লক্ষ্যে আমরা যাচ্ছি কিনা। আমি কার কথা বলছি আপনার নিশ্চয়ই বুঝতে পেরেছেন। পত্র-পত্রিকাতেও ড্রাম বাজিয়ে শুরু করেছে রুমিনের বিরুদ্ধে একটি অবস্থান তৈরি করবার জন্য। রুমিন কোনো অন্যায় করেননি। হতে পারে বিষয়টি তার জন্য আনইথিক্যাল হয়েছে।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে জাতীয় পার্টি (জাফর) আয়োজিত কাজী জাফরের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণসভায় তিনি এ সব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, রুমিন জোরালে ভাবে পার্লামেন্টে ভেতরে-বাহিরে সবখানেই এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে কথা বলে। সবখানেই গণতন্ত্রের জন্য কথা বলে। বেগম খালেদা জিয়ার মুক্তির কথা বলে। সুতরাং আমাদের এই চিন্তা ভাবনার লোক যারা আছেন তাদেরকে অনুরোধ করব, দয়াকরে আপনারা তার বিরুদ্ধে বা অন্য কারো বিরুদ্ধে কোনো কমেন্ট করবেন না। এতে ক্ষতি হবে আন্দোলনের।

তিনি বলেন, আন্দোলনের কোনো বিকল্প নেই। মুহূর্তেই কথা বললে তো আন্দোলন হয় না। আন্দোলনের জন্য তার ক্ষেত্র প্রস্তুত করতে হয়, সংগঠন তৈরি করতে হয়, আমরা সেই ভাবে মানুষকে তৈরি করার চেষ্টা করছি। আমরা সেভাবেই কাজ করছি। কাজী জাফর সাহেব আমাকে একটা শিক্ষা দিয়েছেন।

মরহুম কাজী জাফর আহমদের স্মৃতিচারণ করে ফখরুল বলেন, ঐক্য ছাড়া মুক্তি মিলবে না। তাই এখন গ্রামেগঞ্জে গিয়ে মানুষকে ঐক্যবদ্ধ করার কাজ করতে হবে। এটাই হবে রাজনৈতিক দল হিসেবে আমাদের প্রধান কাজ। কাজী জাফর আহমদ এই ঐক্যের কথাটিই সব সময় বলেছেন। সারা জীবন তিনি গণতন্ত্রের জন্য কাজ করেছেন।

স্মরণসভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টি (জাফর) মহাসচিব মোস্তফা জালাল হায়দার, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক মাহবুব উল্লাহসহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!