ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রায়ের কপি পেলেন খালেদা জিয়ার আইনজীবী

রায়ের কপি পেলেন খালেদা জিয়ার আইনজীবী

55616_54732_Khaleda-zia-6

নিউজ ডেক্স : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সত্যায়িত অনুলিপি পেলেন মামলার প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী।

সোমবার বিকেল ৪টার দিকে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ঢাকার বিশেষ জজ আখতারুজ্জামানের আদালত থেকে এ অনুলিপি গ্রহণ করেন।

গত ৮ ফেব্রুয়ারি ওই মামলার রায়ে বিএনপি চেয়ারপারসনকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। বর্তমানে তিনি পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

৮ ফেব্রুয়ারির রায় ঘোষণা করেন ঢাকার বিশেষ জজ মো. আখতারুজ্জামান। তিনি সেদিন ৬৩২ পৃষ্ঠার রায়ের সংক্ষিপ্তসার পড়েছিলেন। রায়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছর ছাড়া অন্য আসামিদের ১০ বছর কারাদণ্ড দেন আদালত। একইসঙ্গে তাদের সবার ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানা করা হয়।

এই রায়ের অনুলিপি নিয়ে হাইকোর্টে আপিল করে জামিনের আবেদন জানাবে খালেদা। তাতে তার কারামুক্তি মিলবে বলে আশায় আছে বিএনপি।

পরের দিন খালেদা জিয়ার ভাইসহ তার আত্মীয়স্বজন কারাগারে তার সঙ্গে সাক্ষাৎ করেন। ১০ ফেব্রুয়ারি তার পাঁচজন আইনজীবী আবদুর রেজাক খান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আইনজীবী মওদুদ আহমেদ, সাবেক স্পিকার জমিরউদ্দিন সরকার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন এবং সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী সাক্ষাৎ করেন।

খালেদার সঙ্গে দেখা করার পরে তারা জানিয়েছিলেন, রায়ের কপি তুলে যত দ্রুত সম্ভব আপিল ও জামিনের জন্য উচ্চ আদালতে আবেদন করতে আইনজীবীদের নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এতিমখানার জন্য বিদেশ থেকে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৮ সালের ৩ জুলাই মামলাটি করে দুদক।

মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ, সৌদি আরব থেকে এতিমদের জন্য আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা তারা আত্মসাৎ করেছেন। ১৩ মাস তদন্ত শেষে দুদকের সহকারী পরিচালক হারুন-অর রশিদ ২০০৯ সালের ৫ আগস্ট খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!