ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | মা সচেতন হলে সন্তানরা মেধাবী হয়ে ওঠে : রিজিয়া রেজা চৌধুরী

মা সচেতন হলে সন্তানরা মেধাবী হয়ে ওঠে : রিজিয়া রেজা চৌধুরী

212

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার সুখছড়ি উজিরভিটা উচ্চ বিদ্যালয়ে ১৬ মে মঙ্গলবার বিকেলে বিদ্যালয় হল রুমে মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও লোহাগাড়া সদর ইউপি চেয়ারম্যান নুরুচ্ছফা চৌধুরী সমাবেশে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন আল্লাম ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও লোহাগাড়া-সাতকানিয়া সামাজিক ব্যাধি প্রতিরোধ ফোরামের সভাপতি রিজিয়া রেজা চৌধুরী।

প্রধান অতিথি বলেন, সারাজীবন সুখী হতে হলে ছেলে-মেয়েকে পড়ালেখা করাতে হবে। ছেলে- মেয়েরা সুশিক্ষিত হলে অভাবমুক্ত জীবন লাভ করা যায়। এক্ষেত্রে মা’দের ভূমিকা অত্যধিক। মা সচেতন হলে সন্তান’রা মেধাবী হয়ে ওঠে। ছেলেদের পাশাপাশি মেয়েদেরও সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। মেয়েরা শিক্ষিত না হলে পুরো জাতি পিছিয়ে যাবে। আত্মনির্ভরশীল হতে হলে শিক্ষা অর্জন অনিবার্য।

গেষ্ট অব অনার ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম। বিশেষ অতিথি ছিলেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের সহযোগী অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ ও আধুনগর ইসলামিয়া মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ এয়াকুব।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগাড়া সদর ইউপির প্যানেল চেয়ারম্যান আবদুস ছবুর, পুটিবিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দিন, অধ্যাপিকা জেসমিন আক্তার, শিক্ষিকা স্বপ্না দেবী ও নারীনেত্রী কহিনুর আক্তার।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক কলামিষ্ট মোহাম্মদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্থানীয় সাংবাদিক, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও অভিভাবিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!