Home | দেশ-বিদেশের সংবাদ | ভুল নাম্বারে যাওয়া বিকাশের টাকা ফেরত পেলেন স্থানীয় সরকার উন্নয়ন মেলায়

ভুল নাম্বারে যাওয়া বিকাশের টাকা ফেরত পেলেন স্থানীয় সরকার উন্নয়ন মেলায়

নিউজ ডেক্স : সীতাকুণ্ডে নুর নবী নামের এক যুবক অন্যান্যদের মত স্থানীয় সরকার উন্নয়ন মেলা দেখতে এসেছিলেন। মেলায় এসেই পুলিশের সেবা স্টল দেখে তিনি এগিয়ে যান। তার বিকাশ থেকে ভুল নাম্বারে বেশ কিছু টাকা চলে গেছে। এখন থানায় গিয়ে জিডি করতে চান তিনি।

এদিকে পুলিশ তার কথা শুনে তাকে জানায়, থানায় জিডি করতে যেতে হবে না। এখানেই সেবা দিচ্ছেন তারা। এ কথা শুনে অনেক খুশি নুর নবী। অল্প সময়েই তাকে জিডি (নং ৯২৮ তাং ১৮.০৯.২৩ইং) করে দিয়ে বিকাশের হেল্প লাইনে কথা বলে ভুল নাম্বারে চলে যাওয়া টাকাগুলোর লেনদেন বন্ধ করে দেয় পুলিশ।

ফলে খুশি হয়ে পুলিশকে ধন্যবাদ জানান তিনি। শুধু নুর নবী নয় এভাবেই মেলায় এসে পুলিশের নানামুখী সেবা দেখে মুগ্ধ হন অসংখ্য সেবাগ্রহীতা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সীতাকুণ্ড উপজেলা পরিষদে তিনদিন ব্যাপী আয়োজিত স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলায় এবার মোট ৩০টি স্টল স্থান পেয়েছে। প্রত্যেকটি স্টলে সংশ্লিষ্ট কর্মকর্তারা নিজ নিজ সামর্থ্য অনুযায়ী সেবাগ্রহীতাদের সেবা দিতে চেষ্টা করছেন। এর মধ্যে একটি সীতাকুণ্ড মডেল থানার স্টল। এই স্টলে প্রতিদিন ৪ জন অফিসার পুলিশের সবরকম সেবা দিয়ে যাচ্ছেন।

সেবাগুলোর মধ্যে অন্যতম হলো তাৎক্ষণিক জিডি ও পুলিশ ক্লিয়ারেন্স সেবা। এছাড়া প্রজেক্টরের মাধ্যমে জাতীয় জরুরি সেবা ৯৯৯ ব্যবহারের প্রদর্শনী এবং প্রচারণা, বিকল মোবাইল প্রতারণার ডিসপ্লে ও প্রচারণা, সরাসরি অনলাইন সেবা, বিট পুলিশিং এবং কমিউটিনি পুলিশিংয়ের কার্যক্রম সম্পর্কে অবগত করাসহ নানামুখী সেবা প্রদান করা হয়। এতে সাড়াও পাওয়া গেছে।

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোঃ আবু সাঈদ জানান, যেসব সেবাগুলোর জন্য মানুষ থানায় আসতে হতো উন্নয়ন মেলা উপলক্ষ্যে সে সেবাগুলো আমরা স্টলে দিচ্ছি। ডিজিটাল প্রজেক্টরের মাধ্যমে উপরোক্ত বিষয়গুলোর প্রদর্শনী করে সবাইকে অবগত করার কাজ করে গেছি আমরা। যেন নারীরাও তাদের সব প্রশ্নের উত্তর পান সে লক্ষ্যে আমাদের নারী পুলিশ সদস্যও সার্বক্ষণিক অবস্থান করছিলেন।

ওসি (তদন্ত) সাঈদের কথার সত্যতা পাওয়া যায় এক সেবা গ্রহীতা নুর নবীর কথায়। নুর নবী বলেন, বিকাশ নম্বর থেকে ভুলে অনেকগুলো টাকা আমি ভুল নম্বরে পাঠিয়ে দিয়েছিলাম। কিন্তু মেলায় পুলিশের স্টল দেখে সে বিষয়ে কথা পরামর্শ নিতে গিয়েছিলাম। কিন্তু তারা তাৎক্ষণিক জিডি নিয়ে আমার টাকাটার লেনদেন বন্ধ করে দেন।

এতে টাকা হারালেও তা আবার ফিরে পাবো বলে জানিয়েছে বিকাশ কাস্টমার কেয়ার। পুলিশের এই সেবা আমার ভীষণ ভালো লেগেছে। সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, শুধুমাত্র লোক দেখানো স্টলে আমি বিশ্বাসী নয়। তাই থানায় যে কাজ হবে তা যেন মেলাতেই হয় কোনরকম ঝামেলা ছাড়া সে লক্ষ্যে সেবা দিয়েছি আমরা। গ্রাহক নিজেই বলছেন তারা খুশি আমাদের আর কিছু চাওয়ার নেই। এদিকে আজ (মঙ্গলবার) মেলার শেষ দিন। এদিনও গত দুই দিনের মতো সর্বোচ্চ সেবা দেওয়া হবে বলে জানান ওসি তোফায়েল আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!