Home | ব্রেকিং নিউজ | ভালো মানুষ হতে হলে শুধু জিপিএ-৫ পেলে চলবে না : আমিনুল ইসলাম

ভালো মানুষ হতে হলে শুধু জিপিএ-৫ পেলে চলবে না : আমিনুল ইসলাম

image_printপ্রিন্ট করুন

257

এলনিউজ২৪ডটকম : বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম বলেন, শুধু জিপিএ- ৫ পেলে হবে না। শিক্ষা জীবনের জন্য যেমন ভালো ফলাফল জরুরী, তেমনি ভবিষ্যৎ জীবনে ভালো কিছু করতে ভালো মানুষ হওয়া জরুরী। পাঠ্যপুস্তকের বাইরে নানা বিষয়ের বই পড়তে হবে। জ্ঞানের চর্চা করতে হবে। ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, শাকিব আল হাসানরা বিশ্ব পরিচিত। তারা দেশের জন্য সুনাম বয়ে আনছে। তারা কেউ জিপিএ-৫ পাননি। অল্প সময়ের মধ্যে দেশের ব্যাপক উন্নয়ন দেখে বিশ্বের সবাই এখন বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে জানতে আগ্রহী। কিন্তু তিনিও জিপিএ-৫ পাননি।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় লোহাগাড়ার আধুনগর উচ্চ বিদ্যালয়ের ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয় মাঠে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব নরশেদ আলম চৌধুরী। উদ্বোধনী বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী।

শিক্ষকদের উদ্দেশ্যে আমিনুল ইসলাম বলেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। বাবা-মায়ের পাশাপাশি শিক্ষকদেরও দায়িত্বও অনেক। শিক্ষক শুধু কিভাবে ছাত্র-ছাত্রী কোচিং করবে, জিপিএ-৫ পাবে সে শিক্ষাই দেবে না, নৈতিকতারও শিক্ষা দেবে। জিপিএ-৫ পেলে বড় চাকরি পাবে, বাড়ি-গাড়ি হবে এসব লোভ ছাত্র-ছাত্রীদের মাথায় না ঢুকিয়ে সুনাগরিক এবং ভালো মানুষ হওয়ার চিন্তাও ঢুকাতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আধুনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব মিয়া, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল খালেক। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায়ী হারুনর রশিদ, আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান, জান মোহাম্মদ সিকদার ও ফরিদ আহমদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফরিদ আহমদ।

82969056_1456631994511725_5186522031847374848_n

প্রধান অতিথি আরো বলেন, সবদিক দিয়ে দেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের প্রতি জনগণের একটা আস্থা-বিশ্বাস সৃষ্টি হয়েছে। দেশের মানুষের এই আস্থা-বিশ্বাস ধরে রাখতে হবে। আন্তরিকতা নিয়ে সকলকে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যেতে হবে। তবেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারব।

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী, জনপ্রতিনিধি, সুধী, সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!