Home | ব্রেকিং নিউজ | আমিনুল ইসলাম বার আউলিয়া কলেজের এডহক কমিটির সভাপতি মনোনীত

আমিনুল ইসলাম বার আউলিয়া কলেজের এডহক কমিটির সভাপতি মনোনীত

এলনিউ২৪ডটকম : বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম লোহাগাড়া উপজেলার আমিরাবাদে অবস্থিত বার আউলিয়া কলেজের এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন।

সোমবার (২৩ আগস্ট) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলের আদেশক্রমে কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ফাহিমা সুলতানা স্বাক্ষরিত এক চিঠি কলেজের অধ্যক্ষ বরাবরে প্রেরণ করেন।

এতে এ্যাডভোকেট হুমায়ুন কবির রাসেলকে বিদ্যোৎসাহী সদস্য ও পদাধিকার বলে কলেজ অধ্যক্ষকে সদস্য সচিব মনোনীত করা হয়। এছাড়া প্রতিষ্ঠাতা বা দাতা সদস্য একজন ও হিতৈষী সদস্য একজন সভাপতি মনোনীত করবেন এবং প্রত্যক্ষ নির্বাচনের মাধ্যমে শিক্ষকদের মধ্যে থেকে একজনকে সদস্য নির্বাচিত করার নির্দেশনা রয়েছে।

জানা যায়, কলেজ পরিচালনা কার্যক্রম সুষ্ঠুভাবে অব্যাহত রাখার স্বার্থে এই এডহক কমিটি গঠন করা হয়েছে। এডহক কমিটির মেয়াদ পত্র ইস্যুর তারিখ থেকে অনুর্ধ ছয় মাস। এ সময়ে মধ্যে নিয়মিত গভর্নিং বডি গঠনের কার্যক্রম অবশ্যই সম্পন্ন করতে হবে। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গভর্নিং বডি গঠন সংক্রান্ত সংশোধিত সংবিধি ২০১৯ এর ৭ নং ধারায় প্রদত্ত ক্ষমতাবলে ভাইস-চ্যান্সেলরের মনোনয়ন যে কোন সময় প্রত্যাহারের ক্ষমতা সংরক্ষণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!