Home | দেশ-বিদেশের সংবাদ | ভবিষ্যতের নির্বাচন আরো গ্রহণযোগ্য হবে, আশা রাষ্ট্রপতির

ভবিষ্যতের নির্বাচন আরো গ্রহণযোগ্য হবে, আশা রাষ্ট্রপতির

নিউজ ডেক্স : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে রাজনৈতিক দল ও জনগণের সহযোগিতা অপরিহার্য। তাই নির্বাচন কমিশনকে নির্বাহী বিভাগ, রাজনৈতিক দল ও জনসাধারণের সহযোগিতা নিয়ে এই কাজটি সম্পন্ন করতে হবে।

রাষ্ট্রপতি আজ রবিবার সন্ধ্যায় বঙ্গভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনারদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎকালে তিনি একথা বলেন। রাষ্ট্রপতি বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন একটি গুরুত্বপূর্ণ কার্যক্রম।

বিজ্ঞাপননির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশন মুখ্য ভূমিকা পালন করে। তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে সকল রাজনৈতিক দল ও জনগণের সহযোগিতায় নির্বাচন কমিশন সব ক্ষেত্রে সকল পর্যায়ে আরো সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে সক্ষম হবে।

রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদীন জানান, সাক্ষাৎকালে তারা কমিশনের নির্বাচনী কার্যক্রমসহ তাদের গৃহীত বিভিন্ন কার্যক্রম ও উন্নয়ন পরিকল্পনা সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। আবেদীন জানান, তারা দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা ও দিক নির্দেশনার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এ সময় উপস্থিত নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলামএবং কবিতা খানম।  

নির্বাচন কমিশন মুজিব বর্ষ উপলক্ষে ‘বীর মুক্তিযোদ্ধা’ সম্বলিত একটি পরিচয় পত্র রাষ্ট্রপতি আবদুল হামিদকে প্রদান করেন। এ ছাড়া গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ ও জাতীয় সংসদের নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণ আইন ২০২১ এর (বাংলা ভার্শন) দুটি কপি রাষ্ট্রপতিকে হস্তান্তর করেন। সাক্ষাৎকালে সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।  

সূত্র- বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!