ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | বড়হাতিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে ১২ জন আটক : অস্ত্র উদ্ধার

বড়হাতিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে ১২ জন আটক : অস্ত্র উদ্ধার

419

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বড়হাতিয়া মগদিঘীর পাড় সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ থেকে গত ১০ আগষ্ট দিনগত রাতে স্থানীয় জনতা ডাকাতির প্রস্তুতিকালে ১২ জনকে আটক করেন। পরে স্কুলের মাঠ সংলগ্ন জঙ্গল থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে লোহাগাড়া থানার ওসি মোঃ শাহজাহান পিপিএম (বার) সাংবাদিকদের জানিয়েছেন। উদ্ধারকৃত অস্ত্রগুলো হল ১টি দেশীয় তৈরি এলজি, ২ রাউন্ড কার্তুজ, ২টি চাইনজি কুড়াল, ১টি রাম দা ও ১টি লোহার রড।

আটককৃতরা হলেন চকরিয়া উপজেলার ভেউলা মানিক চরের খাসি সিকদার পাড়ার ছিদ্দিক আহমদের পুত্র হুমায়ুন কবির (২৫), পূর্ব ভেউলা কালা কাজি সিকদার পাড়ার মৃত সমশুল আলমের পুত্র মোঃ রিদওয়ান (২৪), ছৈয়দ আহমদের পুত্র মোঃ সিরাজুল মনির আরফাত (২৫), মৃত হাবিবুর রহমানের পুত্র আলী হোসেন (২৫), মোস্তাক আহমদের পুত্র মোঃ নাছির উদ্দিন (২০), বড় ভেউলা বড় পাড়ার কুতুব উদ্দিনের পুত্র মোশারফ হোসেন (২২), পূর্ব ভেউলা কাজি গাজী সিকদার পাড়ার মৃত সমশুল আলমের পুত্র জয়নাল আবেদীন (৩০), আহমদ হোসেনের পুত্র মোঃ আরফাত (১৯), জয়নাল আবেদীনের পুত্র সাইফুল ইসলাম (২০), ভেউলা মানিক বিএম চর খাসি সিকদার পাড়ার শাহ আলমের পুত্র মোঃ সাইফুল ইসলাম ওরফে সাদুল্লা (৩৩), পশ্চিম খৈয়ার বিল দ্বীপপুর পাড়ার আনোয়ার হোসেনের পুত্র মোঃ আলমগীর (২৬), পূর্ব ভেউলা কালা গাজি সিকদার পাড়ার মৃত আলী হোসেনের পুত্র মোকতার আহমদ (২৬)।

পুলিশ আরো জানিয়েছেন, আটককৃতরাসহ আরো কয়েক ব্যক্তি ডাকাতির প্রস্তুতি গ্রহণ করার সময় স্থানীয় তাদের আটক করেন।

অন্যদিকে, আটককৃতরা জানিয়েছেন তাদেরকে জনৈক মিজান আধুনগরের একটি বাড়িতে দাওয়াতের কথা বলে নিয়ে আসেন। পরে তাদেরকে মগদিঘী এলাকায় সিএনজি চালিত অটোরিক্সা যোগে বাড়িতে পাঠানোর জন্য নিয়ে আসেন। এলাকাবাসীরা তাদেরকে ডাকাত সন্দেহে ঘেরাও করে এবং আটক করার পর চেয়ারম্যানের হাতে সোপর্দ করেন।

বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এমডি জুনাইদ জানিয়েছেন, আটকের পর জঙ্গল থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয় এবং তাদেরকে থানায় সোপর্দ করা হয়েছে।

আজ ১১ আগষ্ট সকালে আটককৃতদেরকে সাংবাদিকদের মুখোমুখি করা হয়। সেখানে জানানো হয় তাদের সাথে আরো কয়েক ব্যক্তি ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়েছিল। যারা পালিয়ে যেতে সক্ষম হয়।

biman-ad

এ ব্যাপারে লোহাগাড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে। আটককৃতদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!