ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বিমানবন্দরে ২৫০ কেজির আরও একটি বোমা উদ্ধার

বিমানবন্দরে ২৫০ কেজির আরও একটি বোমা উদ্ধার

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে কাজ করার সময় আরও একটি ২৫০ কেজি ওজনের জেনারেল পারপাস (জিপি) বোমা পাওয়া গেছে। এ নিয়ে মোট পাঁচটি বোমা উদ্ধার হলো।

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ১০ টা ৪০ মিনিটে মাটির নিচে বোমাটির সন্ধান পাওয়া যায়। পরে বোমাটি ডিমোলিশ/ধ্বংস করার উদ্দেশ্যে প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপআির) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে জানানো হয়, গত ৯ ডিসেম্বর শাহজালালের নির্মাণাধীন টার্মিনাল থেকে প্রথম বোমাটি উদ্ধার হয়। পরে বাংলাদেশ বিমান বাহিনীর বোমা ডিসপোজাল টিম প্রয়োজনীয় যন্ত্রপাতি দিয়ে বোমাটি নিষ্ক্রিয় করে। পরবর্তীতে বোমাটিকে ডিমোলিশ/ধ্বংস করার জন্য টাঙ্গাইলের রসুলপুরে অবস্থিত বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জ এ পাঠানো হয়। এরপর থেকে নির্মাণাধীন টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে নিয়মিত বোমা অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করে আসছে বিমান বাহিনীর একটি বোমা সার্চ টিম।

এরই ধারাবাহিকতায় ৩০ ডিসেম্বর পঞ্চম বোমাটি উদ্ধার করা হয়। বিশেষজ্ঞরা ধারণা, এ বোমাটিও বিগত ৯, ১৪, ১৯ ও ২৮ ডিসেম্বর উদ্ধার করা বোমাগুলোর সাদৃশ্য। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!