ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বর্তমানে দেশে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৪২ হাজার

বর্তমানে দেশে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৪২ হাজার

05-48

নিউজ ডেক্স : একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। বর্তমানে দেশে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৪২ হাজার ৩৮১ জন। রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে বুধবার দুপুরে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে এ তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন অাহমদ।

তিনি বলেন, মোট ভোটারের মধ্যে পুরুষ ৫ কোটি ২৫ লাখ ১৩ হাজার ১০৫ জন এবং মহিলা ৫ কোটি ১৬ লাখ ৩০ হাজার ২৭৬ জন।

তিনি অারও বলেন, এর অাগে ২ জানুয়ারি প্রকাশিত খসড়া তালিকায় ভোটার সংখ্যা ছিল ১০ কোটি ৪০ লাখ ৫১ হাজার ৮৮৩ জন। খসড়া তালিকা প্রকাশ করার পর ভোটার বেড়েছে ৯০ হাজার ৪৯৮ জন। এর মধ্যে পুরুষ ৪৯ হাজার ২৪০ জন এবং মহিলা ৪১ হাজার ২৫৮ জন। এবার মোট ভোটার বেড়েছে ২৭ লাখ ১ হাজার ৭৮০ জন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সারা বছরই ভোটার হওয়া যায়। অাগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করার অাগ পর্যন্ত যারা ভোটার হবেন, তারা সংসদ নির্বাচনে ভোট দিতে পারবেন বা নির্বাচনেও অংশ নিতে পারবেন। প্রবাসী বা অসুস্থতার জন্য কেউ ভোটার হতে না পারলে তাদেরকে অামরা ভোটার হওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দিয়ে থাকি। অামরা চাই না কেউ ভোটার হওয়া থেকে বঞ্চিত থাকুক। তফসিল ঘোষণার পরও নির্বাচন কমিশনের অনুমতি নিয়ে ভোটার হওয়ার সুযোগ রয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*