Home | লোহাগাড়ার সংবাদ | বটতলী মোটর ষ্টেশনে নানামুখী সমস্যায় জনদূর্ভোগ চরমে

বটতলী মোটর ষ্টেশনে নানামুখী সমস্যায় জনদূর্ভোগ চরমে

124

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মধ্যবর্তী স্থানে অবস্থিত লোহাগাড়া উপজেলার প্রাণকেন্দ্র বটতলী মোটর ষ্টেশন অতি জনগুরুত্বপূর্ণ স্থান। বর্তমানে এ ষ্টেশনটি দক্ষিণ চট্টগ্রামের একটি মিনি শহর হিসেবে খ্যাত। ষ্টেশনের চারপাশ হতে বহু লোকজন প্রতিদিন এই ষ্টেশন হয়ে দেশের বিভিন্ন স্থানে আসা-যাওয়া করে থাকেন। প্রায় ২শ কিলোমিটার দীর্ঘ চট্টগ্রাম-কক্সবাজার ও টেকনাফ সড়কে যাতায়াতকারী বাসসহ অন্যান্য যাত্রীবাহী গাড়ির বিরতির স্থান এই ষ্টেশন।

কিন্তু দুঃখজনক হলেও সত্য গণশৌচাগার না থাকায় সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়। হচ্ছে। এছাড়াও রাস্তার দু’পাশে ফুটপাত দখল করে ভাসমান বাজার স্থাপন ও গাড়ি থামানো রাখায় চলাচলে চরম সমস্যার সম্মুখীন হতে হয়। সৃষ্টি হয় যানজট। ষ্টেশনে নেই পানি নিষ্কাশনের জন্য কোন ড্রেন বা নালা। যার ফলে বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতে পানি জমে যায়।

ষ্টেশনে বিশুদ্ধ পানিয় জলের ব্যবস্থাও অপ্রতুল। নেই নির্দিষ্ট ডাসবিন্ট। যার ফলে যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলা হয়। অনেক সময় পচা আবর্জনা থেকে দূর্গন্ধ ছড়িয়ে পড়ে। এছাড়াও এই ষ্টেশনে নেই কোন যাত্রী ছাউনী। যার ফলে বিভিন্নস্থান থেকে আসা ক্রেতা-বিক্রেতারা চরম সীমাহীন দূর্ভোগ পোহান।

লোহাগাড়া বটতলী মোটর ষ্টেশনে পরিকল্পিতভাবে সুন্দর পরিবেশ সৃষ্টি করা সময়ের দাবী। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা করেছেন স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*