Home | দেশ-বিদেশের সংবাদ | ফণীর প্রভাবে সারাদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা

ফণীর প্রভাবে সারাদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা

image-29744

নিউজ ডেক্স : ঘূর্ণিঝড় ফণী ভারতের ওড়িশা ও পশ্চিমবঙ্গ হয়ে শনিবার (৪ মে) সকালে বাংলাদেশে প্রবেশ করেছে। ঘূর্ণিঝড়ের অগ্রবর্তী অংশের প্রভাবে গতকাল শুক্রবার থেকেই সারাদেশের আকাশ মেঘে ঢাকা, হয়েছে বৃষ্টিও। এদিকে ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে আজ শনিবার ঢাকাসহ সারাদেশে অতি ভারী বৃষ্টির আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শনিবার সকালে ঢাকায় বৃষ্টি হয়েছে। ঘন মেঘে ঢেকে আছে ঢাকার আকাশ। আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, সকাল ৯টার দিকে ঘূর্ণিঝড় ‘ফণী’ ফরিদপুর ও ঢাকা অঞ্চল অতিক্রম করছিল।

রাজধানী ঢাকায় গতকাল (শুক্রবার) সন্ধ্যা ৬টা থেকে শনিবার ভোর ৬টা পর্যন্ত ৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময়ে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চাঁদপুরে ১২৭ মিলিমিটার। এছাড়া খেপুপাড়ায় ১০৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

ভারী বর্ষণের সতর্ক বার্তায় আবহাওয়া অধিদফতর শুক্রবার জানিয়েছিল, অতি প্রবল ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে শুক্রবার সকাল ১১টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম, খুলনা, বরিশাল, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতিভারী (দিনে ৮৯ মিলিমিটারের বেশি) বর্ষণ হতে পারে।

biman-ad

এছাড়া পায়রা ও মোংলা সমুদ্রবন্দরে ৭ নম্বর, চট্টগ্রাম বন্দরে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজার সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত বহাল রেখে আবহাওয়া বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!