ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | প্রতারক ছিনতাইকারীদের টার্গেট চকবাজারের কোচিংপাড়া

প্রতারক ছিনতাইকারীদের টার্গেট চকবাজারের কোচিংপাড়া

Chawk

নিউজ ডেক্স : নগরীর অন্যতম ব্যস্ত এলাকা চকবাজার। প্রায় সময়ই এ এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটছে। বেশিরভাগ ক্ষেত্রে এর শিকার হচ্ছে শিক্ষার্থীরা। গতকালও দিনে দুপুরে দুটি ছিনতাইয়ের ঘটনা ঘটে এ এলাকায়। তবে এর একটির ব্যাপারে পুলিশ অবগত। অন্যটির ব্যাপারে তারা কিছুই জানে না বলে জানিয়েছে। কিন্তু সে ঘটনারও ভিডিও ফুটেজ পাওয়া গেছে। প্রসঙ্গত, চকবাজার এলাকা কোচিং পাড়া হিসাবেও পরিচিত। প্রতিদিন অসংখ্য শিক্ষার্থী বিভিন্ন এলাকা থেকে এখানে আসে। ছিনতাইকারী এবং প্রতারকদের টার্গেট হচ্ছে মূলত তারাই। অভিযোগ পাওয়া গেছে, প্রথমে শিক্ষার্থীদের সাথে আলাপ করে ভাব জমায় প্রতারকরা। তারপর হুমকি দিয়ে তাদের মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হুদা আজাদীকে বলেন, ‘সোমবার (গতকাল) একজন ছাত্রীর মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছিল। পরে সে মোবাইল উদ্ধার করা সহ মঞ্জুর (২২) নামে এক যুবককে আটক করা হয়েছে।’ তিনি বলেন, ‘মোবাইলটি উদ্ধার করে দেওয়ার পর মেয়েটির পক্ষ থেকে গ্রেপ্তার যুবকটির বিরুদ্ধে থানায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি। পরে আমরা গ্রেপ্তার যুবককে ৯৪ ধারায় আদালতে চালান করে দিয়েছি।’

এদিকে গতকাল দুপুর ১২টার দিকে চকবাজার এলাকায় ছিনতাইয়ের শিকার হয় সাইদুর রহমান (১৬) নামে এক কলেজ ছাত্র। সূত্রগুলো জানিয়েছে, ছিনতাইকারীরা প্রথমে সাইদুরের সাথে ভাব জমায়। পরে খুনের হুমকি দিয়ে তার কাছ থেকে কেড়ে নেয় তার মোবাইল।

এক ভিডিও ফুটেজেও দেখা গেছে, সাইদুরের মোবাইলটি দুই যুবক ছিনিয়ে নেয়। মোবাইলটি কেড়ে নেওয়ার পর সাইদুরকেও ছিনতাইকারী এক যুবকের সাথে হাঁটতে দেখা গেছে। এরমধ্যে এক যুবক ছিল টি–শাট পড়া। তার নাম রিফাত বলে জানায় স্থানীয় সূত্র।

সাইদুর সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। সে জানায়, প্রতিদিনকার মতো কলেজ থেকে বের হয়ে চকবাজার গুলজার টাওয়ারের সামনে যাবার পর মাস্ক পড়া এক যুবকসহ তিনজন তাকে ঘিরে ধরে। এ সময় একজন তাকে ডেকে ছাত্রলীগের নেতা পরিচয় দিয়ে বলে, ‘ক’দিন আগে কলেজের একজন ছোট ভাই খুন হয়েছে। এজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি, প্রত্যেক ছাত্রের মোবাইলের ডায়াল লিস্ট চেক করব।’ এই বলে তার মোবাইলটি কেড়ে নেয় ওই যুবক। চেষ্টা করেও তাদের কাছ থেকে মোবাইলটি নিতে পারেনি সাইদুর। ওই যুবকেরা তাকে জানিয়েছিল, ডায়াল লিস্ট চেক করা হলে মোবাইলটি ফেরত দেবে। কিন্তু তারা মোবাইলটি নিয়েই চলে যায়।

সাইদুর জানায়, ঘটনার পর একটি দোকানের সিসি ক্যামেরা থেকে ভিডিও ফুটেজ সংগ্রহ করে সে চকবাজার থানায় জমা দেয় এবং একটি সাধারণ ডায়েরি করে।

তবে এ ব্যাপারে ওসি নুরুল হুদা জানিয়েছেন, ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের ঘটনাটি ছাড়া অন্য কোনো ছিনতাইয়ের ঘটনা এদিন ঘটেনি। তবে সাইদুরের অভিযোগটিও খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান। –আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*