Home | দেশ-বিদেশের সংবাদ | পুকুরে ডুবে নিহত ৩ শিশুর ঈদে নতুন জামা পরা হলো না

পুকুরে ডুবে নিহত ৩ শিশুর ঈদে নতুন জামা পরা হলো না

19260409_2021062288116641_240115767486284645_n

নিউজ ডেক্স : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে নতুন জামাসহ বিভিন্ন ঈদ সামগ্রী নিয়ে রাখছিল তারা। পরিবারের অন্যান্যদের সাথে ঈদগাহ ময়দানে যেত এরা। এরই মধ্যে নেমে আসে ভয়াবহ দূর্ঘটনা। ৩ ভাই ও প্রতিবেশী মিলে পুকুর পাড়ে খেলতে গিয়ে লোভ সামলাতে না পেরে নেমে পড়ে মাছ ধরার বিশেষ কৌশল বাঁশের ভেলায়। ৫ জনের ওজন অতিরিক্ত হওয়ায় ভেলাটি ডুবে যায়। এসময় ২ জন লাফ দিয়ে কূলে ফিরতে পারলেও অন্য ৩ জন ডুবে যায় পানিতে।

এ ঘটনাটি ঘটে সদর উপজেলার ইসলামপুর ডুলাফকির (রহ.) মাজারের রহস্যময় পুকুরে। মর্মান্তিক র্দূঘটনায় নিহতরা হল ইসলামাবাদ হাজী পাড়ার আবদু ছমদের পুত্র ডুলাফকির এবতেদায়ী মাদ্রাসার ৫ম শ্রেণীর ছাত্র আবদুল্লাহ (১২), হাজী পাড়া মডেল স্কুলের ৩য় শ্রেণীর ছাত্র তুহিন (৭) ও আবু তাহেরের পুত্র একই স্কুলের ৩য় শ্রেণীর ছাত্র তাসমিন রহমান মনি (৮)। ২৫ জুন সকাল ৮টার দিকে এ ঘটনাটি ঘটলেও প্রায় ২ ঘন্টা চেষ্টার পর উদ্ধার হয়। খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌছার পূর্বেই স্থানীয়রা জাল টেনে ৩ জনের মৃতদেহ উদ্ধার করে।

সরেজমিন এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, নিহতরা মিলে ৫ জন শিশু খেলতে যায়। ঐসময় তারা পুকুরের ভেলায় উঠলে সেটি ডুবে যায়। লাফ দিয়ে নিহত আবদুল্লার অপর ছোট ভাই আজিজ ও মোঃ তারেক নামের ২ প্রত্যক্ষদর্শী বলেন, ভেলাটি ডোবার সাথে সাথে তাদের আর দেখা যায়নি। তাদের শোর চিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে দীর্ঘ ২ ঘন্টা জোর চেষ্টা চালিয়ে মৃত অবস্থায় উদ্ধার করে। খবর পেয়ে তাৎক্ষনিক ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ খায়রুজ্জামান একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌছান। এদিকে ৩ জনের মর্মান্তিক ঘটনা কোনভাবে মেনে নিতে পারছে না এলাকাবাসী। আত্মীয় স্বজনের পাশাপাশি তাদের কান্নার রুল কোনভাবেই থামছে না। এ ৩ জনের মৃতদেহ একনজর দেখার জন্য শোকাহত মানুষের ভিড় বাড়ছে। পারিবারিক সূত্রে জানা গেছে, আজ আসরের নামাজের পরে তাদের নামাজে জানাযা পরবর্তী দাফন করা হবে।

অপরদিকে অভিযোগ উঠেছে ঐ পুকুরটি বিপদজনক হওয়া সত্ত্বেও মাজার কমিটি কোন ধরণের সতর্কতা জারী করেনি। বরং মোটা অংকের বিনিময়ে মাছ চাষ করার জন্য স্থানীয় কয়েক ব্যক্তিকে এক বছরের জন্য লীজ দিয়েছে। স্থানীয়রা জানান, হযরত মাওলানা নুরুল হক ডুলাফকির (রহঃ) মৃত্যুর আগে তাদের জানিয়ে রেখেছিলেন পুকুরটি নিয়মিত পরিচর্যা ও রক্ষণাবেক্ষণ করার জন্য এবং পুকুরটি কাউকে অবৈধ পন্থায় না দেওয়ারও পরামর্শ দিয়েছিলেন বলে জানান তারা।

– সিবিএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*