ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | পাকিস্তানে দুটি সমাবেশে আত্মঘাতী হামলা, প্রার্থীসহ নিহত ২৯

পাকিস্তানে দুটি সমাবেশে আত্মঘাতী হামলা, প্রার্থীসহ নিহত ২৯

photo-1531491550

নিউজ ডেক্স : কয়েক ঘণ্টার ব্যবধানে পাকিস্তানে দুটি নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। আজ শুক্রবার সকালে ও বিকেলে বেলুচিস্তান ও খাইবার পাখতুনখাওয়ায় এসব বোমা হামলায় ২৯ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন ৮০ জন।

বিকেলে বেলুচিস্তানের মাস্তাং এলাকার আত্মঘাতী বোমা হামলায় বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) নেতা ও প্রার্থী নওয়াবজাদা সিরাজ রায়সানিসহ ২৫ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরো ৫০ জন।

এর আগে সকালে খাইবার পাখতুনখাওয়ায় প্রদেশে মুখ্যমন্ত্রী আকরাম খান দুরানির গাড়ি হামলার ঘটনা ঘটে। মুখ্যমন্ত্রী সুস্থ থাকলেও সেই হামলায় চারজন মারা গেছেন। আহত হয়েছেন ৩২ জন।

গতকাল বৃহস্পতিবার রাতেও বিএপির আরেকটি সমাবেশে হামলায় দুজন আহত হন।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হায়দার আলী শিকহ এসব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বিকেলে বিএপির নেতা নওয়াবজাদা সিরাজের ওই নির্বাচনী সমাবেশকে উদ্দেশ্য করেই আত্মঘাতী হামলা করা হয়েছে বলে জানা যায়। নিহত সিরাজ বেলুচিস্তানের সাবেক মুখ্যমন্ত্রী নওয়াব আসলাম রায়সানির ছোটো ভাই।

আহতদের মাস্তাংয়ের সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এই বছরের মার্চ মাসে বিএপি গঠিত হয়।

তফসিল ঘোষণার পর থেকেই পাকিস্তানে নির্বাচনী সংঘাত বেড়েই চলেছে। এর আগে গত ১০ জুলাই পেশোয়ারে আরেকটি আত্মঘাতী বোমা হামলায় আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) নেতা হারুন বিলোরসহ আরো ১৯ জন নিহত হন। পরে এই হামলার দায় স্বীকার করে তাহরিক-ই-তালিবান (টিটিপি)।

সূত্র : বিবিসি বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*