Home | দেশ-বিদেশের সংবাদ | নির্বাচন হবে, হাত ধুয়ে ভোট দেবেন : ইসি সচিব

নির্বাচন হবে, হাত ধুয়ে ভোট দেবেন : ইসি সচিব

নিউজ ডেক্স : বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপের মধ্যে নির্বাচন কমিশন জনস্বাস্থ্যে হুমকি দেখছে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর। তিনি বলেন, উপ-নির্বাচন আগামী ২১ মার্চই অনুষ্ঠিত হবে। ভোটাররা হাত ধুয়ে ভোট দেবেন। ভোট দিয়ে আবার হাত ধোবেন।

বৃহস্পতিবার অনির্ধারিত কমিশন বৈঠক শেষে তিনি একথা বলেন। মো. আলমগীর বলেন, করোনার মধ্যে নির্বাচনের সুবিধা-অসুবিধা আলোচনা করে সুবিধাই বেশি দেখছে কমিশন। তাই ২১ মার্চ নির্বাচন বন্ধ না করার সিদ্ধান্ত দিয়েছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতি ভোটকেন্দ্রে হ্যান্ড স্যানিটাইজার থাকবে। ভোট দেওয়ার আগে-পরে তারা এটা ব্যবহার করবেন। কেউ যদি নিজেকে করোনায় আক্রান্ত বলে মনে করেন, আমাদের পরামর্শ থাকবে, আপনারা ভোট দিতে আসবেন না। বিডি প্রতিদিন

এখনো সরকার সবকিছু লকডাউন করেনি। আজকের একনেক সভায়ও প্রধানমন্ত্রী বলেছেন, কাজ বন্ধ করা যাবে না। তিনি বলেন, একজন ভোটার এলেও আইন অনুযায়ী নির্বাচন করতে হবে। প্রার্থীরাও আমাদের নির্বাচন বন্ধ না করার অনুরোধ করেছেন।

মো. আলমগীর বলেন, করোনা এখনো মহামারি আকারে ছড়ায়নি। এজন্য কমিশন নির্বাচনটা সম্পন্ন করা যুক্তিযুক্ত মনে করছে। তবে করোনার কারণে  ভোটার উপস্থিতি কম হবে ধরে নিয়েই আমরা নির্বাচন করছি।

তিনি বলেন, ভোটার উপস্থিতি যেহেতু কম হবে, সেহেতু নির্বাচনের কারণে জনস্বাস্থ্যের ঝুঁকিও কম হবে। এছাড়া আপনারা হাত ধুয়ে ভোট দেবেন। ভোট দিয়ে আবার হাত ধোবেন, তাহলেই হবে।

সংবাদ সম্মেলনে ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, এস এম আসাদুজ্জামান, জনসংযোগ পরিচালক মোহা. ইসরাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!