ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নিরপেক্ষ ইসি গঠন নিয়ে সন্দিহান বিএনপি

নিরপেক্ষ ইসি গঠন নিয়ে সন্দিহান বিএনপি

Fokhrul-Islam20170128132341

নিউজ ডেক্স : সার্চ কমিটি কর্তৃক নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে বিএনপি সন্দিহান বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার দাবি, সার্চ কমিটির প্রায় সব সদস্যই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

শনিবার দুপুরে যুবদলের নবগঠিত কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপির এই মহাসচিব বলেন, বাংলাদেশের সাধারণ জনগণের প্রত্যাশা ছিল রাজনৈতিক সংকট নিরসনে একটি নিরপেক্ষ সার্চ কমিটি ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করা হবে। কিন্তু ইতোমধ্যে গঠিত সার্চ কমিটি জনগণের সেই আশা আকাঙ্খা পূরণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাই রাজনৈতিক দল হিসাবে আমরা (বিএনপি) নতুন করে কোনো আশা দেখতে পাচ্ছি না।

মির্জা ফখরুল বলেন, জনগণের প্রত্যাশা পূরণে দলীয় স্বার্থের ঊর্ধ্বে সার্চ কমিটি কাজ করতে পারবেন কি না, জানি না। তবে আশাবাদী নই। কারণ এই সার্চ কমিটি গঠনে আমরা আশাহত, কিছুটা ক্ষুব্ধ হয়েছি।

এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, জাতিসংঘ ও ঢাকায় নিযুক্ত কয়েকটি দেশের কূটনৈতিকবৃন্দের উদ্যোগ যদি সার্চ কমিটি গঠনের আগে হতো তাহলে কার্যকর ও ফলপ্রসূ হতে পারতো। এখন কতটা ফলপ্রসূ হবে সে বিষয়ে আগাম কিছুই বলতে চাই না। তবে শুধু এটুকু বলবো অতীতে জাতিসংঘের উদ্যোগ সফল হয়নি।

খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবদী যুবদল অধিকার আদায়ে দেশের জনগণকে ঐক্যবদ্ধ করে আন্দোলন গড়ে তুলবে বলে আজ দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে শপথ নিয়েছে বলেও মন্তব্য করেন ফখরুল।

এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ স্বেচ্ছাবিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকুসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*